বিশ্বকাপের প্রথম রাউন্ডে জিম্বাবুয়ের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ-স্কটল্যান্ড-আয়ারল্যান্ড

বিশ্বকাপের প্রথম রাউন্ডে জিম্বাবুয়ের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ-স্কটল্যান্ড-আয়ারল্যান্ড
Vinkmag ad

অবিশ্বাস্য বোলিং পারফরম্যান্সে ২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব ‘বি’ এর চ্যাম্পিয়ন হল জিম্বাবুয়ে। সিকান্দার রাজার স্পিন বিষে নীল নেদারল্যান্ডস, জিম্বাবুয়ে পেল ৩৭ রানের রোমাঞ্চকর জয়। বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রুপ বি’তে জায়গা করে নিল জিম্বাবুয়ে, ‘এ’ গ্রুপে লড়াই করবে নেদারল্যান্ডস।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে ২০২২ আইসিসি মেন্স টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের (গ্লোবাল কোয়ালিফয়ার ‘বি’) ফাইনালে জিম্বাবুয়ে টস জিতে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ১৩২ রানে অলআউট হয়। সর্বোচ্চ ২৮ রানের ইনিংস আসে শন উইলিয়ামসের ব্যাট থেকে। ওপেনার রেজিস চাকাভা ২৭, সিকান্দার রাজা ১৯ ও রায়ান বার্ল করেন ১৫ রান।

শন উইলিয়ামস ২৮ রান করলেও জিম্বাবুয়ের মিডল অর্ডার এদিন অবদান রাখতে ব্যর্থ হয়।

এরপর বল হাতে সিকান্দার রাজার বাজিমাত। একাই দখলে নেন ৪ উইকেট, তবে বিনিময়মূল্য হিসেবে ১ মেডেনসহ খরচ করেছেন কেবল ৮টা রান। এছাড়া ওয়েসলি মাধভেরে ৩ ওভার বল করে ১৫ রান দিয়ে ২টি উইকেট নেন। ফলে ১৮.২ ওভারে ৯৫ রানে অলআউট হয় নেদারল্যান্ডস।

সিকান্দার রাজা নিজের প্রথম ওভারেই খরচ করেন পাঁচ রান। দ্বিতীয় ওভারে এসে করেছেন উইকেট মেডেন। ব্যক্তিগত তৃতীয় ওভারে কেবল ১ রান খরচ করে বোল্ড করেছেন লোগান ভ্যান বীককে। কোটার শেষ ওভারের শেষ দুই বলে তুলে নেন আরও দুই উইকেট, এই ওভারে তিনি রানও দেন দুই। তার স্পিন ঘূর্ণিতেই মূলত নাজেহাল হয়ে পড়ে নেদারল্যান্ডসের ব্যাটিং লাইন।

জিম্বাবুয়ের জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের গ্রুপগুলো চূড়ান্ত হয়ে গেছে। ফাইনালে হারের ফলে নেদারল্যান্ডস প্রথম রাউন্ডের গ্রুপ এ-তে শ্রীলঙ্কা, সংযুক্ত আরব-আমিরাত এবং নামিবিয়ার সঙ্গে খেলবে।

জিম্বাবুয়ে জায়গা করে নিল গ্রুপ বি-তে, যেখানে তারা ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের মুখোমুখি হবে। প্রথম রাউন্ডের প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুই দল সুপার টুয়েলভ পর্বে যাবে।

৯৭ ডেস্ক

Read Previous

হোল্ডারকে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল ঘোষণা

Read Next

পান্ট-পান্ডিয়ার ব্যাটে চড়ে ভারতের সিরিজ জয়

Total
2
Share