চূড়ান্ত হল বিপিএলের তিন আসরের সূচি

বঙ্গবন্ধু বিপিএল ২০২২ঃ প্রাইজমানি বৃত্তান্ত
Vinkmag ad

এর আগে কখনো বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) সূচি নির্দিষ্ট সময়ের আগে জানা যেত না। তবে আগামী আসর সহ পরবর্তী তিন আসরের সুচি ইতোমধ্যে ঠিক করে ফেলেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। সূচি চূড়ান্ত হওয়া ২০২৩ থেকে ২০২৫ সালের বিপিএলের জন্য ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান করা হবে।

এদিকে আসন্ন আসরগুলোতে ফ্র্যাঞ্চাইজি সংখ্যাও ৬ থেকে বেড়ে ৭ হচ্ছে। সর্বশেষ বিপিএলে মাত্র এক বছরের জন্য ফ্র্যাঞ্চাইজি মালিকানা বিক্রি হয়েছে। যে কারণে এবার পুরোনোদের সাথে নতুনদের দেখা যাওয়ার সম্ভাবনা আছে। এবার তিন বছরের জন্য বিক্রি হচ্ছে স্বত্ব।

২০২৩ সালের আসর শুরু হবে ৫ জানুয়ারি। ৪৩ দিনের এই আসরের পর্দা নামবে ১৬ ফেব্রুয়ারি। ২০২৪ সালের আসর শুরু হবে ৬ জানুয়ারি, টুর্নামেন্ট শেষ হবে ১৭ ফেব্রুয়ারি। যেখানে ২০২৫ সালের আসর মাঠে গড়াবে ১ জানুয়ারি, পর্দা নামবে ১১ ফেব্রুয়ারি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

আজ (১৭ জুলাই) বিসিবির পঞ্চম বোর্ড সভা শেষে মিরপুরে বিষয়টি নিশ্চিত করে সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘আগামী তিন বছরে বিপিএল কখন হবে সেটা নির্ধারণ হয়েছে। কারণ, ফ্র্যাঞ্চাইজিগুলোকে ৩ বছরের জন্য দল দেবো। এখন যেহেতু তারিখ হয়ে গেছে, এখন এক সপ্তাহের মধ্যে বাকিটা নির্ধারিত হয়ে যাবে।’

‘দীর্ঘ সময়ের জন্য দল দিলে ফ্র্যাঞ্চাইজিদের নিজেদের পরিকল্পনা ঠিক করার সময় পায়। সেটা বিবেচনা করে সামনে আগের মতো সব থাকবে, তাও না। কিছু কিছু পরিবর্তন আসতে পারে। আমরা সব বিষয়গুলো পরিস্কার করেই বিজ্ঞাপন দেবো। টার্মস ও কন্ডিশনগুলো কিছুদিনের মধ্যেই নির্ধারণ হয়ে যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কা বা বাংলাদেশ নয়, এশিয়া কাপ হচ্ছে আরব আমিরাতে

Read Next

বাবরের সেঞ্চুরিতে গলে ঘুরে দাড়াল পাকিস্তান

Total
1
Share