শ্রীলঙ্কা বা বাংলাদেশ নয়, এশিয়া কাপ হচ্ছে আরব আমিরাতে

এশিয়া কাপ
Vinkmag ad

চলতি বছরের এশিয়া কাপ সরে যাচ্ছে শ্রীলঙ্কা থেকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ আয়োজনের পর পাকিস্তানের বিপক্ষে সিরিজও নিজ দেশে আয়োজন করছে শ্রীলঙ্কা। তবে চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার মাঝে এই দেশে এশিয়া কাপ আয়োজনের সম্ভাবনা নেই।

সেক্ষেত্রে এশিয়া কাপ আয়োজনের ব্যাকাপ হিসাবে বাংলাদেশের নাম উচ্চারিত হলেও প্রেক্ষাপটে এসেছে বদল। বাংলাদেশ নয়, বরং সংযুক্ত আরব আমিরাতে বসবে এবারের আসর।

আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত সময়ে এশিয়া কাপ মাঠে গড়াবে দুবাই ও শারজাহতে। এই সপ্তাহে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এর সভাতে এই সিদ্ধান্ত আসে।

গেল সপ্তাহ অব্দিও এশিয়া কাপ নিজেদের দেশে আয়োজন করার ব্যাপারে আশাবাদী ছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তবে এখন কমেছে তাদের কণ্ঠের জোর।

এরই মাঝে বর্তমান অর্থনৈতিক অবস্থায় এলপিএল আয়োজন করা সম্ভব না জানিয়ে এলপিএল স্থগিত করেছে এসএলসি।

শ্রীলঙ্কা ক্রিকেট নিশ্চিত হয়েছে যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন আর অনেকগুলো দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন একরকম হবে না। যেকারণে চলমান অস্থিরতায় এশিয়া কাপ বা এলপিএল আয়োজনের ভাবনা থেকে দূরে সরে আসতে হচ্ছে তাদের।

শ্রীলঙ্কায় এশিয়া কাপ না হলেও আয়োজক হিসাবে থাকছে শ্রীলঙ্কা ক্রিকেটই। আগামী ২২ জুলাই এসিসি এশিয়া কাপের সূচি প্রকাশ করবে।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি অধিনায়ক রিয়াদকে নিয়ে যা ভাবছে বিসিবি

Read Next

চূড়ান্ত হল বিপিএলের তিন আসরের সূচি

Total
9
Share