সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে থাকতে বলছেন ওয়াসিম জাফর

সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে থাকতে বলছেন ওয়াসিম জাফর
Vinkmag ad

ভারতের হয়ে খেলেছেন ৩১ টেস্ট, ২ ওয়ানডে। আন্তর্জাতিক ক্রিকেটে আছে ১১ ফিফটি, ৫ সেঞ্চুরি। ডাবল সেঞ্চুরিও এসেছে ব্যাটে। প্রথম শ্রেণির ক্রিকেটে ওয়াসিম জাফরের রান ১৯,৪১০! যেখানে ৫৭ সেঞ্চুরির সাথে ৯১ ফিফটি।

ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেটের ক্যারিয়ার দিয়েই ওয়াসিম জাফর অনেকের কাছেই প্রিয় এক নাম। তবে খেলোয়াড়ি জীবন শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার উপস্থিতি তাকে বেশি জনপ্রিয় করে তুলেছে সাম্প্রতিক সময়ে।

টুইটারে বিভিন্ন সারকাস্টিক পোস্ট, মিম দিয়ে ওয়াসিম জাফর হয়ে উঠেছেন সবার প্রিয়। অবশ্য সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের সঙ্গে তার ব্যান্টার টুইটারের আলোচিত বিষয়।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ হিসাবে এসেছেন ওয়াসিম জাফর। আজ দায়িত্ব নেওয়ার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন তিনি। যেখানে সঙ্গত কারণেই এসেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সক্রিয় উপস্থিতি প্রসঙ্গ।

অবসর নেবার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আসেন ওয়াসিম জাফর। এখন এখানে বেশ মজা পাচ্ছেন, তবে খেলোয়াড়দের এসব থেকে দূরে থাকারই পরামর্শ দিচ্ছেন তিনি। 

ওয়াসিম জাফর এই প্রসঙ্গে বলেন, ‘হ্যাঁ খুব মজা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম… খেলোয়াড়দের এটি থেকে দূরে থাকতে হবে। আমি অবসর নেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় এসেছি, তো এটি ঠিক আছে। মানুষের জন্য এটি বেশ মজার।’

দীর্ঘ ২৩ বছর প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলার অভিজ্ঞতা সম্পন্ন ওয়াসিম জাফর কোচিংয়েও সিদ্ধ্বহস্ত। তবে নিজেকে গ্রেটদের কাতারে ভাবেন না তিনি। বলছেন লম্বা সময় ক্রিকেট খেলার অভিজ্ঞতা যুবাদের সঙ্গে ভাগ করবেন তিনি। ওয়াসিম আশাবাদী কোচিং স্টাফের অংশ হয়ে যুবাদের ভালো ক্রিকেটার ও ভালো মানুষ হিসাবে গড়ে তোলার ব্যাপারে।

ওয়াসিম বলেন, ‘প্রথমেই বলতে চাই, আমি গ্রেটেস্ট নই। অবশ্যই আপনি যখন অনেকদিন ধরে ক্রিকেট খেলেন, তখন অনেক কিছুই পরিষ্কারভাবে দেখতে পারেন এবং এ বিষয়ে মন্তব্য করতে পারেন। তবে এখানে এটি দীর্ঘ প্রক্রিয়া। এই অনূর্ধ্ব-১৯ ছেলেদের প্রথমে এখানের জন্য তৈরি করা এবং পরের ধাপের জন্যও প্রস্তুত করা- দীর্ঘ প্রক্রিয়া। আশা করি আমরা দুজন এবং অন্য স্টাফরা মিলে তাদের ভালো ক্রিকেটার, ভালো মানুষ হিসেবে সামনে এগিয়ে দিতে পারবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্রিকেটারদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নিয়েও কাজ করবেন স্টুয়ার্ট ল

Read Next

আয়োজক দেশ ঠিক না হওয়াতে পরিকল্পনা সাজানো কঠিন হচ্ছে

Total
1
Share