আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন তামিম

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন তামিম
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ৩য় ও শেষ ওয়ানডে যখন শেষ হয় বাংলাদেশে তখন রাত ২ টা ৪৫। ঘুম ঘুম চোখে খেলা দেখা স্বার্থক হয়েছে টাইগার ভক্তদের। টানা ৩ ওয়ানডে জিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে তামিম ইকবালের দল।

বোলারদের দাপট দেখানো এই সিরিজে ব্যাট হাতে রান করে সিরিজসেরা হয়েছেন তামিম ইকবাল। তামিম ভক্তদের মন ভালো করার উপলক্ষের অভাব ছিল না।

তবে কিছুক্ষণ বাদেই মন খারাপ করার উপলক্ষ এনে দেন তামিমই। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটার।

নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে তামিম ইকবাল লেখেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’

২০০৭ সালে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেক হয় তামিম ইকবালের। ২০২০ অব্দি সবমিলে খেলেছেন ৭৮ টি ম্যাচ। মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটি হয়ে রইল তার শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ।

৭৮ ম্যাচের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে সবকটি ম্যাচে ব্যাট করা তামিমের রান ১৭৫৮। ৭ ফিফটির সঙ্গে সেঞ্চুরি ১ টি। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ধরমশালায় ওমানের বিপক্ষে বাংলাদেশের পক্ষে একমাত্র টি-টোয়েন্টি (আন্তর্জাতিক) শতক হাঁকিয়েছিলেন তিনি। ৬৩ বলে ১০ চার ও ৫ ছয়ে করেছিলেন অপরাজিত ১০৩ রান।

৭৮ আন্তর্জাতিক টি-টোয়েন্টির মধ্যে ৭৪ টি তামিম খেলেন বাংলাদেশের পক্ষে, বাকি ৪ ম্যাচে আইসিসি বিশ্ব একাদশের প্রতিনিধিত্ব করেন তিনি।

বাংলাদেশের হয়ে ৩য় সর্বোচ্চ রান (টি-টোয়েন্টি) সংগ্রাহক তিনি। লাল সবুজের জার্সি গায়ে এই ফরম্যাটে ১৭০১ রান করেছেন তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

সুযোগ কাজে লাগাতে পেরে আনন্দিত তাইজুল

Read Next

তামিমের ইচ্ছের বিরুদ্ধেই একাদশ সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট

Total
15
Share