সুযোগ কাজে লাগাতে পেরে আনন্দিত তাইজুল

তাইজুলের প্রথম পাঁচ, আজও অল্পতে শেষ ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

পুরো সফরে এর আগে কোনো ম্যাচ খেলেননি তাইজুল ইসলাম। কন্ডিশন স্পিনারদের সহায়ক না হলে কিংবা সাকিব আল হাসান ছুটিতে না গেলে শেষ ওয়ানডেতেও জায়গা হত না। এমন পরিস্থিতিতেই প্রায় আড়াই বছর পর ওয়ানডে খেলতে নেমে পাঁচ উইকেট। ম্যাচ সেরা পুরষ্কার জিতে এই বাঁহাতি বলছেন সুযোগ কাজে লাগিয়ে দারুণ আনন্দিত।

ক্যারিয়ারের প্রথম ফাইফারের দিনে বাংলাদেশের হয়ে স্পিনারদের মধ্যে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়লেন। এর আগে ২৯ রানে ৫ উইকেট নিয়ে যে তালিকায় উপরে ছিল সাকিব আল হাসান ও আব্দুর রাজ্জাকের নাম। ২৮ রানে ৫ উইকেট নিয়ে যেখানে শীর্ষে তাইজুল। পেসার ও স্পিনার বিবেচনায় নিলেও তার অবস্থান পাঁচ নম্বরে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

২০২০ সালের মার্চে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলার পর গতকালকের (১৬ জুলাই) আগে আর একাদশে সুযোগ হয়নি তাইজুলের। ক্যারিবিয়ানদের বিপক্ষে সুযোগ পেয়েই তা লুফে নিলেন।

১০ ওভারের কোটায় ২ মেডেনসহ করেছেন ৪৪ টি ডট বল। উইকেট নিয়েছেন শাই হোপ, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল ও কেমো পলের। ওয়েস্ট ইন্ডিজকে ১৭৮ রানে আটকে দিয়ে বাংলাদেশ ম্যাচ জিতেছে ৪ উইকেটে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তাইজুল বলেন, ‘বেশ ভাগ্যবান আজকে সুযোগ পেয়েছি বলে। আমি কঠোর পরিশ্রমের মধ্যেই ছিলাম। আনন্দ লাগছে যে সুযোগের পূর্ণ ব্যবহার করতে পেরেছি।’

‘না কোনো বাড়তি চাপ ছিল না। আমি আমার বেসিকে মনযোগ দিয়েছি আর এটাই সাফল্য বয়ে এনেছে আমার জন্য।’

৯৭ প্রতিবেদক

Read Previous

তাইজুলের দিনে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

Read Next

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন তামিম

Total
1
Share