স্টনিয়ারের জায়গায় বাংলাদেশে আসছেন অ্যালেক্স ক্যারি

বাংলাদেশের মানুষকে নির্বোধ বলছেন স্টনিয়ার, ভবিষ্যত নিয়ে আশাবাদী ওবেদ নিজাম
Vinkmag ad

বাংলাদেশ যুব দলের সাথে চার বছর কাজ করা ফিটনেস কোচ রিচার্ড স্টনিয়ায়ের সাথে চুক্তি নবায়ন করেনি বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। তার স্থলাভিষিক্ত হচ্ছেন অবশ্য আরেক ইংলিশ। কাউন্টি দল লেস্টারশায়ারের অ্যালেক্স ক্যারিকে নিয়োগ দিয়েছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

২০২০ সালে ইতিহাস গড়ে যুব বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ। পুরষ্কার হিসেবে প্রধান কোচ নাভিদ নেওয়াজ ও ফিটনেস ট্রেনার রিচার্ড স্টনিয়ারের সাথে চুক্তির মেয়াদ বাড়ায় বিসিবি। তবে এবারের বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ যুব দল হতাশা উপহার দেয়, টুর্নামেন্ট শেষ করে ৮ম স্থানে থেকে।

যার ফল হিসেবে স্টনিয়ার ও নাভিদ নেওয়াজের সাথে সম্পর্কের ইতি টানে বিসিবি। নেওয়াজ অবশ্য শ্রীলঙ্কা ক্রিকেট দলের সহকারী কোচের প্রস্তাব পেয়ে নিজে থেকেই ইস্তফা দেন।

এদিকে আগামী যুব বিশ্বকাপ সামনে রেখে কোচিং প্যানেল ঢেলে সাজিয়েছে বিসিবি। প্রধান কোচ হিসেবে স্ট্রুয়াট ল ও ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেলেন ওয়াসিম জাফর। তাদের সাথে ফিটনে ট্রেনার অ্যালেক্স ক্যারি।

ল ও জাফর ইতোমধ্যে বাংলাদেশে এসে আজ (১৬ জুলাই) থেকে কাজ শুরু করেছেন। তবে ক্যারি আসবেন সেপ্টেম্বরে লেস্টারশায়ারের সাথে চুক্তির মেয়াদ শেষ করে।

এ প্রসঙ্গে বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার এ ই এম কায়সার বলেন, ‘ক্যারির সঙ্গে চুক্তি হয়েছে আমাদের। সে সেপ্টেম্বরে আসবে। তবে নির্দিষ্ট করে এখনি বলা যাচ্ছে না তার সঙ্গে চুক্তির মেয়াদ কতদিনের। আপাতত আগামী বিশ্বকাপ পর্যন্ত সে আমাদের সঙ্গে থাকছে।’

উল্লেখ্য, ৪০ জন ক্রিকেটার নিয়ে মিরপুরে আগামী ২-৩ দিন ফিটনেস সহ অন্যান্য কিছু কাজ শেষ করে আগামী ২৩ জুলাই থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চলবে স্কিল ক্যাম্প। সেখান থেকেই নির্বাচন করা হবে একটি স্কোয়াড। যাদের নিয়ে আগামী যুব বিশ্বকাপ মিশনে নামবে কোচরা।

৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের লক্ষ্য ঠিক করেছেন ডোমিঙ্গো

Read Next

কোহলিকে অভয় দিয়ে পিটারসেনের বার্তা

Total
16
Share