টি-টোয়েন্টি বিশ্বকাপের লক্ষ্য ঠিক করেছেন ডোমিঙ্গো

আগেভাগে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হলে ভালো হত বলছেন ডোমিঙ্গো
Vinkmag ad

২০০৭ সালের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। এই ফরম্যাটে এমনিতেই নাজুক অবস্থা টাইগারদের। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে নিজেদের লক্ষ্য ঠিক করেছেন কোচ রাসেল ডোমিঙ্গো। ক্রিকেটপ্রেমী ও মিডিয়ার চাপ সামলে খেলতে চায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট।

চলতি বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। তার আগে বেশ কিছু ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। তবে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরও উন্নতির ছাপ নেই টাইগারদের। সর্বশেষ ২০ ম্যাচে জিততে পারেনি ৫ টির বেশি।

চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরেও ২-০ ব্যবধানে হারতে হয়েছে সিরিজ। বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচটিও বাংলাদেশের অনুকূলে ছিল না।

আজ (১৬ জুলাই) তৃতীয় ওয়ানডে ম্যাচ দিয়ে শেষ হচ্ছে লম্বা এই সফর। তার আগে গতকাল (১৫ জুলাই) সংবাদ মাধ্যমে কথা বলেন কোচ ডোমিঙ্গো। সেখানেই টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে কি বার্তা দিতে চান টিম ম্যানেজমেন্টকে এমন প্রশ্নের জবাব দিতে হয় তাকে।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ওয়ানডে বিশ্বকাপ এখনও ১৫ মাস দূরে। এখনও অনেক সময় আছে, অনেক ম্যাচ খেলা হবে। এখন টি-টোয়েন্টি বিশ্বকাপেই মনোযোগ দেওয়া উচিৎ। আমাদের আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে হবে। বাংলাদেশ কখনো টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ জিতেনি (মূল পর্বে)। তাই প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটই আমাদের মূল চ্যালেঞ্জ।’

‘একইসাথে ম্যাচ জিততেও আমরা মরিয়া। আমাদের ভালো বোলিং অ্যাটাক আছে। চাপ সামলানো গুরুত্বপূর্ণ। বাংলাদেশের মত একটি ক্রিকেটপ্রেমী দেশের ক্রিকেটাররা অনেক চাপ অনুভব করে। মানুষ কী বলছে, মিডিয়া কী বলছে এসব চাপ সৃষ্টি করে। তাই মনোযোগ ধরে রাখতে হবে, শান্ত থাকতে হবে, প্রতি বল নিয়ে ভাবতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ঘরোয়া ক্রিকেটে ম্যাচ সংখ্যা যখন টেস্ট ক্রিকেটে প্রভাব ফেলে

Read Next

স্টনিয়ারের জায়গায় বাংলাদেশে আসছেন অ্যালেক্স ক্যারি

Total
1
Share