আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুশফিকের ভবিষ্যৎ নিয়ে জটিলতা কাটছেই না

চোট পেয়ে থেমেছে মুশফিকের ব্যাটিং অনুশীলন
Vinkmag ad

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর থেকেই মুশফিকুর রহিমকে নিয়ে চলছে দোটানা। এই ফরম্যাটে বর্তমানে অনিয়মিত এই ব্যাটার। আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে তার ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের অন্ত নেই। প্রধান নির্বাচক অবশ্য আভাস দিয়েছেন এখনো এই ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি তারা।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশ খেলেছে ৮ টি-টোয়েন্টি। যেখানে মুশফিক খেলেছেন মাত্র একটি। পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজে তাকে বিশ্রামের মোড়কে বাদও দেয় নির্বাচকরা।

আফগানিস্তান সিরিজে ফিরলেও দুই ম্যাচের একটিতে খেলেছেন। প্রথমটিতে চোটের কারণে না খেলা মুশফিক দ্বিতীয় ম্যাচে ২৫ বলে ৩০ রান করেন। এরপর হজের কারণে পুরো ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই ছুটি নিয়েছেন বলে খেলা হয়নি কোনো ম্যাচ।

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ। তার আগে এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ, জিম্বাবুয়ে সফর সহ বেশ কিছু টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সে ক্ষেত্রে বিশ্বকাপের পথে যাত্রাটা চলতি মাসের জিম্বাবুয়ে সফর দিয়ে শুরু হচ্ছে।

স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন নির্বাচকদের বিশ্বকাপ ভাবনায় মুশফিক আছেন তো? সরাসরি কোনো উত্তর না দিলেও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলছেন তাদের পরিকল্পনায় সবাই আছেন।

সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘আমরা সবাইকে নিয়ে আলোচনায় বসেছি এবং শীঘ্রই এটা নিয়ে আমরা কাজ করব। অবশ্যই পরিকল্পনা আছে। ও (মুশফিক) আমাদের অন্যতম সেরা ক্রিকেটার। সব ফরম্যাটে খেলছে। এখনো তো একটা ফরম্যাট থেকে অফ হয়নি, সুতরাং আমরা ওকে নিয়ে পজিটিভ চিন্তাভাবনাই করছি।’

বিশ্বকাপ ভাবনায় সত্যিকার অর্থেই কতটা আছেন মুশফিক এমন প্রশ্নের জবাবে নান্নু জানান, ‘এই মুহূর্তে দাঁড়িয়ে এই আপডেট টা তো আমি আপনাকে দিতে পারব না। এখন আমরা জিম্বাবুয়ে সিরিজ নিয়ে আলোচনা করছি। বিশ্বকাপটা এশিয়া কাপের পর। এশিয়া কাপের পর নিউজিল্যান্ড সিরিজ আছে। সুতরাং এখন আমরা জিম্বাবুয়ে সিরিজ নিয়ে আলোচনা করছি এবং এটা নিয়ে কাজ করছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘গায়ানার উইকেট মিরপুরের চেয়েও খারাপ’

Read Next

তাসকিন-সুজনদের ছাড়িয়ে সেরা আটে মিরাজ

Total
15
Share