বেঞ্চের শক্তি পরীক্ষায় নিজেও দুই-এক ম্যাচ বসতে চান তামিম

অধিনায়ক তামিমের অতৃপ্তি যে দুই ম্যাচ নিয়ে
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ নিশ্চিতের পর অধিনায়ক তামিম ইকবাল বলছেন শেষ ম্যাচে একাদশে পরিবর্তন আসবে। মূলত স্কোয়াডের বাকি ক্রিকেটারদের পরখ করে দেখাই যার উদ্দেশ্য। একদিকে সিরিজ জয় অন্য দিকে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ নয় এমন সিরিজ বলেই সাহসটা দেখানো যাচ্ছে।

সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর প্রথম ওয়ানডেতে জিতে স্বস্তি ফেরে দলে। গতকাল (১৩ জুলাই) দ্বিতীয় ওয়ানডেতে জিতে সিরিজও নিজেদের করে নিল বাংলাদেশ। এই নিয়ে টানা ১০ ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে জয় টাইগারদের।

সিরিজের শেষ ওয়ানডে মাঠে গড়াবে একই ভেন্যু গায়ানায় আগামী ১৬ জুলাই। আর ঐ ম্যাচেই নিজেদের বেঞ্চের শক্তি পরীক্ষা করে দেখতে চান অধিনায়ক তামিম। প্রয়োজনে নিজের বসতেও নেই আপত্তি।

গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় এখন আমাদের সময় এসেছে যে বেঞ্চের শক্তি দেখার জন্য। যখন পয়েন্টসের খেলা হয়, তখন সুযোগ থাকে না। কিন্তু এখন, এরকম একটা সিরিজে আপনি ২-০ তে জিতে যান, তখন যারা খেলেনি বা দীর্ঘদিন ধরে আমরা যাদের নিয়ে ঘুরছি, তাদেরকে সুযোগ দেওয়া উচিত। এটার জন্য যদি আমাকেও দুই-এক ম্যাচ মিস করতে হয় তবু ঠিক আছে।’

‘এই জায়গায় যদি আমরা বেঞ্চের শক্তিগুলো না দেখি তাহলে দেখবটা কখন? কারণ, মূল একাদশের একজন যদি হঠাৎ করে ইনজুর্ড হয়ে যায়, তখন বেঞ্চ থেকে হঠাৎ করে এসে কেউ যদি খেলে, সেটা তার জন্য কষ্টদায়ক। তো পরবর্তী ম্যাচে হয়তোবা এরকম দেখতে পারেন যে অনেকেই যারা খেলেনি তারা হয়তোবা খেলবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শান্তকে ওপেনিংয়ে পাঠিয়েছেন লিটনই

Read Next

‘গায়ানার উইকেট মিরপুরের চেয়েও খারাপ’

Total
10
Share