টাইগারদের স্পিন বিষে নীল ওয়েস্ট ইন্ডিজ

টাইগারদের স্পিন বিষে নীল ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

টেস্ট ও টি-টোয়েন্টিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাত্তা না পেলেও পছন্দের ফরম্যাট ওয়ানডেতে ছড়ি ঘোরাচ্ছে বাংলাদেশ। ১ম ওয়ানডেতে ৬ উইকেটে জেতার পর ২য় ওয়ানডেতে স্বাগতিকদের অল্পতে বেধে ফেলে সিরিজ জয়ের সুবাস পাচ্ছে তামিম ইকবালের দল।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ ১০৮ রানেই গুটিয়ে গেছে। টাইগার স্পিনারদের বিপক্ষে অসহায় আত্মসমর্পন করে উইন্ডিজ টপ অর্ডার।

গায়ানায় আগের ম্যাচেই ওয়ানডে অভিষেক হয়েছিল নাসুম আহমেদের। দুর্ভাগ্যের শিকার হয়ে উইকেট শুন্য থাকলেও ৮ ওভারে খরচ করেছিলেন কেবল ১৬ রান। মেইডেন দিয়েছিলেন ৩ টি, ডট বল করেছিলেন মোট ৪০ টি।

প্রথম ম্যাচে উইকেট না পাবার হতাশা আজ মিটেছে নাসুমের। এদিন ১০ ওভারে ৪ মেইডেন দেওয়া নাসুম আহমেদ পেয়েছেন ৩ টি উইকেট। শামার ব্রুকস, শাই হোপ ও নিকোলাস পুরানকে সাজঘরে ফেরানো নাসুম ডট বলই করেছেন ৪৮ টি, রান দিয়েছেন মোটে ১৯!

এদিন তাসকিন আহমেদের বদলে বাংলাদেশের একাদশে এসেছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। টসের সময় ব্রডকাস্টারকে তামিম ইকবাল জানিয়েছিলেন উইকেটের ধরণ দেখেই তাসকিনকে বিশ্রাম দিয়ে স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেককে নেওয়া।

মোসাদ্দেক অধিনায়কের ভরসার মূল্য দিয়েছেন বটে। কাইল মায়ের্সকে বোল্ড করে টাইগারদের উইকেট পাবার সূচনা করেছিলেন তিনিই। ১০ ওভার বল করে ৩৭ রান হজম করা মোসাদ্দেকের উইকেট ঐ একটিই। ৬০ বলের ৪০ টি করেন ডট।

আগের দিন ৩ উইকেট পাওয়া মেহেদী হাসান মিরাজ আজ নেন ৪ উইকেট। ৮ ওভারে ১ মেইডেন দেওয়া মিরাজ হজম করেন ২৯ রান।

মিরাজ ৪, নাসুম ৩, মোসাদ্দেক ১- স্পিনাররা মিলেই তুলে নেন ৮ উইকেট। বাকি ২ উইকেটের ১ টি শরিফুল ইসলামের, বাকিটি রান আউট।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

ওয়েস্ট ইন্ডিজ ১০৮/১০ (৩৫), হোপ ১৮, মায়ের্স ১৭, ব্রুকস ৫, কিং ১১, পুরান ০, পাওয়েল ১৩, আকিল ২, কিমো ২৫*, শেফার্ড ৪, জোসেফ ০, মোতি ৬; মোসাদ্দেক ১০-০-৩৭-১, মিরাজ ৮-১-২৯-৪, নাসুম ১০-৪-১৯-৩, শরিফুল ৩-০-৯-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

একাদশে পরিবর্তন নিয়ে আগে বোলিংয়ে বাংলাদেশ

Read Next

লম্বা লাফের র‍্যাংকিংয়ের সেরা পাঁচে সুরিয়াকুমার যাদব

Total
1
Share