বাংলাদেশে এশিয়া কাপ, এমন কিছু জানে না বিসিবি

এশিয়া কাপ
Vinkmag ad

রাজনৈতিক ও অর্থনৈতিক ইস্যুতে চরম সংকটে আছে শ্রীলঙ্কা। যে কারণে এশিয়া কাপ আয়োজন নিয়ে তৈরি হয় ধুম্রজাল। তবে অস্ট্রেলিয়ার পর পাকিস্তানকে আতিথেয়তা দিয়ে পথটা মসৃণই করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এবার আবারও এ নিয়ে নাটকীয়তা, ভারতীয় সংবাদ মাধ্যম বলছে বাংলাদেশই বিকল্প ভেন্যু। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ ধরণের কোনো প্রস্তাব এখনো পায়নি।

২৭ আগস্ট থেকে ১২ সেপ্টেম্বর সময়কালকে এশিয়া কাপের এবারে আসরের সম্ভাব্য সুচি হিসেবে নির্ধারণ করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। কিন্তু শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি নাটকীয়ভাবে বাঁক বদলাচ্ছে ক্রমশ। যে কারণে অস্ট্রেলিয়া, পাকিস্তানকে আতিথেয়তা দেওয়ার পরও চলতি মাসের শেষদিকে এশিয়া কাপ নিয়ে পাকা সিদ্ধান্তে আসবে এসিসি।

কিন্তু তার আগেই ভারতীয় সংবাদ বিকল্প ভেন্যু হিসেবে বাংলাদেশকে অনেকটাই এগিয়ে রাখলো। এক প্রতিবেদনে ১৫তম এশিয়া কাপ বাংলাদেশে আয়োজন হচ্ছে বলেও দাবি করে। যদিও সেখানে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বক্তব্য ছিল।

কিন্তু বিসিবি এশিয়া কাপ আয়োজন নিয়ে কোনো প্রস্তাব পায়নি বলে জানাচ্ছে। এমনকি এশিয়ার শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্ট আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্তের ভার এসিসির কোর্টে পাঠিয়ে দিচ্ছে।

বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, ‘শ্রীলঙ্কা না বলার পরে প্রস্তাব আসবে। তারা এখনো না বলেনি। সম্ভবত বর্তমান প্রেক্ষাপটে শ্রীলঙ্কার সার্বিক পরিস্থিতি বিবেচনা করে নিউজটা করেছে। এটা তো সরকারের সঙ্গে বোর্ডের কোনো বিষয় না। বোর্ড যদি না বলে তবে আমরা কোনো মন্তব্য করতে পারব না। আমরা কিছু বললে সেটা স্বপ্রণোদিত হয়ে বলা হবে। সেটা বলা ঠিক হবে না।’

‘কারণ শ্রীলঙ্কা বোর্ড হচ্ছে আয়োজক, আর ইভেন্ট হচ্ছে এসিসির। এসিসি সিদ্ধান্ত নেবে। শ্রীলঙ্কা যদি কিছু না বলে তবে এসিসি নিজেদের মতো বিবেচনা করবে যে, এটা সম্ভব কী সম্ভব না। এখানে আমাদের অংশ নেওয়ার সুযোগ নেই। এর আগেও পরিবর্তনের কথা শোনা গেছে। তবে সেটা হয় নাই। দ্বিপক্ষীয় সিরিজ হয়েছে। এখন এশিয়া কাপের মতো টুর্নামেন্ট আয়োজনের জন্য পরিস্থিতি কেমন সেটা তো আমরা এখান থেকে বলতে পারব না। যদি ওখানে না হয় তবে বেশির ভাগ সদস্য যেখানে বলবে সেখানে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিব না থাকায় মিরাজের কাঁধে বাড়তি দায়িত্ব

Read Next

আবারও শীর্ষে বুমরাহ, র‍্যাংকিংয়ে মিরাজ-তামিমদের উন্নতি

Total
1
Share