অধিনায়ক তামিমের প্রসংসায় পঞ্চমুখ মিরাজ

অবশেষে উইন্ডিজ সফরে এলো কাঙ্ক্ষিত সেই জয়
Vinkmag ad

স্থায়ী অধিনায়ক হিসেবে ওয়ানডেতে বাংলাদেশকে দারুণ সাফল্য এনে দিচ্ছেন তামিম ইকবাল। বাংলাদেশের জন্য স্বাচ্ছন্দ্যের ফরম্যাটে এখনো পর্যন্ত বেশ সফল তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে দারুণ হতাশ টাইগাররা আনন্দের উপলক্ষ্য পেয়েছে প্রথম ওয়ানডে জিতে। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের কণ্ঠেও তামিমের প্রশংসা।

এখনো পর্যন্ত স্থায়ী অধিনায়ক হয়ে ১৯ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৩ ম্যাচেই জয় তামিমের নামের পাশে। আছে দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়ে ওয়ানডে সিরিজ জয়ের নজিরও। আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট টেবিলেও বাংলাদেশের অবস্থান এখন দুই নম্বরে।

এবারের ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্টে সিরিজে হোয়াইট ওয়াশড হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজেও ২-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের যে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে সে ম্যাচেও হারের সম্ভাবনা ছিল সফরকারীদের।

এমন একটা বাজে সফরে ওয়ানডে সিরিজ ছিল সবার শেষে। নিজেদের প্রিয় ফরম্যাট বলে আশার বেলুনে হাওয়া বেড়েছিল। অন্য ফরম্যাটের বাজে পারফরম্যান্স কিছুটা শঙ্কা জাগিয়েছে। যদিও প্রথম ম্যাচেই ৬ উইকেটের জয়ে সেসব দূরে সরালো তামিম ইকবালের দল।

ম্যাচে বল হাতে ৩ উইকেট ও সরাসরি থ্রোতে একটি রান আউট করে ম্যাচ সেরার পুরষ্কার জেতা মিরাজ প্রশংসা করলেন অধিনায়কের। আজ (১৩ জুলাই) দ্বিতীয় ওয়ানডের আগে গতকাল (১২ জুলাই) সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন এই অলরাউন্ডার।

তার ভাষায়, ‘তামিম ভাই অনেক ভালো অধিনায়কত্ব করছেন এবং ভালো সফলতা পাচ্ছেন। দক্ষিণ আফ্রিকার মতো কন্ডিশনে গিয়ে আমরা সিরিজ জিতেছি। সব মিলিয়ে সম্প্রতি ৪টা-৫টার মতো সিরিজ জিতেছি তামিম ভাইয়ের অধিনায়কত্বে। খুবই ভালো করছেন। সবথেকে বড় কথা তাকে সবাই সমর্থন করছেন পেছন থেকে।’

‘ফিল্ডারর বলেন, ব্যাটিং বলেন, বোলিং বলেন সবাই তাকে অনেক সমর্থন করছে এই জন্য কাজটা সহজ হয়ে যাচ্ছে। তো সবাই যদি যার যার রোলটা ভালোভাবে পালন করতে পারে তাহলে অধিনায়কের জন্য কাজটা সহজ হয়ে যায়। আমরা যারা খেলোয়াড় আছি তারা পেছন থেকে সাপোর্ট করছি যেন যার যার রোলটা ভালোভাবে পালন করা যায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সিরিজ জয়ে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে চায় না বাংলাদেশ

Read Next

সাকিব না থাকায় মিরাজের কাঁধে বাড়তি দায়িত্ব

Total
1
Share