দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ খেলার স্বপ্নে বড়সড় আঘাত!

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ খেলার স্বপ্নে বড়সড় আঘাত!
Vinkmag ad

এমনিতেই আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট তালিকায় তলানির দিকে অবস্থান দক্ষিণ আফ্রিকার। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করার পথটা আরও কঠিন হয়ে উঠল প্রোটিয়াদের জন্য। জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ম্যাচের সিরিজ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে তারা।

সুপার লিগের তালিকায় এই মুহূর্তে ১১ নম্বরে অবস্থান করছে টেম্বা বাভুমার দল। তবে আগামী বছর বিশ্বকাপে কেবল সেরা ৮ দল সরাসরি অংশ নিবে।

আগামী বছরের জানুয়ারির মাঝামাঝিতে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ হবার কথা ছিল। তবে প্রোটিয়ারা খেলাগুলো অন্য সূচিতে দেবার কথা বলছে কারণ তাদের নয়া টি-টোয়েন্টি লিগের সাথে সাংঘর্ষিক হচ্ছে।

তবে নতুন কোন সূচি পাওয়া যায়নি। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি জানিয়েছেন তাদের সূচি আগে থেকেই খেলায় ঠাঁসা।

তিনি বলেন, ‘এটা হতাশার যে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানুয়ারিতে ওয়ানডে সিরিজ খেলতে পারবে না। আমরা অবশ্য তাদের বিপক্ষে ৩ টেস্ট খেলতে মুখিয়ে, যার মধ্যে আছে বক্সিং ডে ও নিউ ইয়ার টেস্টও।’

সুপার লিগ শেষ হবার আগে দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে সিরিজ আছে। তাই আগামী বছর সরাসরি বিশ্বকাপে অংশ নেওয়া প্রোটিয়াদের জন্য চ্যালেঞ্জিংই হয়ে গেল।

বর্তমানে ১২৫ পয়েন্ট নিয়ে সুপার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে ইংল্যান্ড। ১২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বাংলাদেশ। তিনে থাকা আফগানিস্তানের পয়েন্ট ১০০। পরবর্তী অবস্থানে আছে যথাক্রমে পাকিস্তান (৯০), নিউজিল্যান্ড (৮০), ওয়েস্ট ইন্ডিজ (৮০), ভারত (৭৯), অস্ট্রেলিয়া (৭০), আয়ারল্যান্ড (৬৮), শ্রীলঙ্কা (৬২), দক্ষিণ আফ্রিকা (৪৯), জিম্বাবুয়ে (৩৫) ও নেদারল্যান্ডস (২৫)।

৯৭ ডেস্ক

Read Previous

যেভাবে সিপিএল খেলবেন সাকিব

Read Next

সিরিজ জয়ে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে চায় না বাংলাদেশ

Total
15
Share