ওভালে ইংল্যান্ডকে উড়িয়ে শুরু করল ভারত

ওভালে ইংল্যান্ডকে উড়িয়ে শুরু করল ভারত
Vinkmag ad

স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দাপট দেখিয়ে জিতল ভারত। বোলিং, ব্যাটিং- দুই বিভাগেই ইংলিশদের নাস্তানাবুদ করে ছেড়েছে ভারতীয়রা। জাসপ্রীত বুমরাহর দিনে ১৮৮ বল ও ১০ উইকেট হাতে রেখে জয় পেয়েছে রোহিত শর্মার দল।

১১১ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে কোন উইকেটই হারায়নি ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান জয় নিশ্চিত করে হাসিমুখেই মাঠ ছাড়েন।

৫৮ বলে ৭ চার ও ৫ ছক্কায় ৭৬ রান করে অপরাজিত থাকেন রোহিত। ৫৪ বল খেলে ৪ চারে অপরাজিত ৩১ রান করেন শিখর ধাওয়ান।

এর আগে লন্ডনের কেনিংটন ওভালে টসে হেরে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড।

ইনিংসের ২য় ও নিজের ১ম ওভারের ৪র্থ বলেই জেসন রয়কে শুন্য হাতে বোল্ড করে ফেরান জাসপ্রীত বুমরাহ। এক বল বাদে জো রুটকেও ডাকের স্বাদ দেন তিনি। এ দফায় উইকেটের পেছনে ক্যাচ নেন রিশাব পান্ট।

ইনিংসের ৩য় ওভারে উইকেট পাবার মিশনে যোগ দেন মোহাম্মদ শামি। বেন স্টোকসও উইকেটের পেছনে পান্টকে ক্যাচ দিয়ে ফেরেন শুন্য হাতে। ৭ রানেই নেই ইংল্যান্ডের ৩ উইকেট।

অধিনায়ক জস বাটলার ও ওপেনার জনি বেয়ারস্টোর জুটি থেমেছে ১০ রানে। ৭ রান করা বেয়ারস্টোকেও পান্টের ক্যাচ বানিয়ে ফেরান বুমরাহ। নিজের করা পরবর্তী ওভারে লিয়াম লিভিংস্টোনকে ফেরান বোল্ড করে। লিভিংস্টোনও খুলতে পারেননি রানের খাতা।

২৬ রানে ৫ উইকেট হারিয়ে দিশেহারা ইংল্যান্ড ৬ষ্ঠ উইকেটে পায় ২৭ রান। ১৮ বলে ১৪ রান করে মইন আলি প্রসিধ কৃষ্ণার বলে আউট হলে ভাঙে জুটি। আক্রমণাত্মক খেলতে থাকা বাটলার ৩২ বলে ৩০ রান করে ফেরেন শামির ২য় শিকার হয়ে।

৮ম ব্যাটার হিসাবে ক্রেইগ ওভারটন যখন শামির বলে বোল্ড হন ইংল্যান্ডের রান তখন ৬৮। সেখান থেকে ইংল্যান্ড ১০০ পার করতে পারে ডেভিড উইলি (২১) ও ব্রাইডন কার্সের (১৫) ব্যাটে। পরে দুজনকেই বোল্ড করে ফেরান বুমরাহ।

২৫.২ ওভারে ১১০ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ১৯ রান খরচে ৬ উইকেট নিয়ে ওয়ানডেতে নিজের ক্যারিয়ার সেরা ফিগারের দেখা পান জাসপ্রীত বুমরাহ।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ড ১১০/১০ (২৫.২), রয় ০, বেয়ারস্টো ৭, রুট ০, স্টোকস ০, বাটলার ৩০, লিভিংস্টোন ০, মইন ১৪, উইলি ২১, ওভারটন ৮, কার্স ১৫, টপলি ৬*; শামি ৭-০-৩১-৩, বুমরাহ ৭.২-৩-১৯-৬, কৃষ্ণা ৫-০-২৬-১

ভারত ১১৪/১০ (১৮.৪), রোহিত ৭৬*, ধাওয়ান ৩১*

ফলাফলঃ ভারত ১০ উইকেট ও ১৮৮ বল হাতে রেখে জয়ী

ম্যাচসেরাঃ জাসপ্রীত বুমরাহ (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

বুমরাহর ক্যারিয়ার সেরা বোলিংয়ে লন্ডভন্ড ইংল্যান্ড

Read Next

যেভাবে সিপিএল খেলবেন সাকিব

Total
11
Share