বুমরাহর ক্যারিয়ার সেরা বোলিংয়ে লন্ডভন্ড ইংল্যান্ড

বুমরাহর ক্যারিয়ার সেরা বোলিংয়ে লন্ডভন্ড ইংল্যান্ড
Vinkmag ad

সীমিত ওভারের ক্রিকেটে পূর্ণ মেয়াদে অধিনায়কত্ব পাবার পর খুশির খবর নেই জস বাটলারের। দল পারফর্ম করতে পারছে না। লন্ডনে আজ যেমন ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১১০ এই গুটিয়ে গেছে ইংল্যান্ড। 

লন্ডনের কেনিংটন ওভালে টসে হেরে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড।

ইনিংসের ২য় ও নিজের ১ম ওভারের ৪র্থ বলেই জেসন রয়কে শুন্য হাতে বোল্ড করে ফেরান জাসপ্রীত বুমরাহ। এক বল বাদে জো রুটকেও ডাকের স্বাদ দেন তিনি। এ দফায় উইকেটের পেছনে ক্যাচ নেন রিশাব পান্ট।

ইনিংসের ৩য় ওভারে উইকেট পাবার মিশনে যোগ দেন মোহাম্মদ শামি। বেন স্টোকসও উইকেটের পেছনে পান্টকে ক্যাচ দিয়ে ফেরেন শুন্য হাতে। ৭ রানেই নেই ইংল্যান্ডের ৩ উইকেট।

অধিনায়ক জস বাটলার ও ওপেনার জনি বেয়ারস্টোর জুটি থেমেছে ১০ রানে। ৭ রান করা বেয়ারস্টোকেও পান্টের ক্যাচ বানিয়ে ফেরান বুমরাহ। নিজের করা পরবর্তী ওভারে লিয়াম লিভিংস্টোনকে ফেরান বোল্ড করে। লিভিংস্টোনও খুলতে পারেননি রানের খাতা।

২৬ রানে ৫ উইকেট হারিয়ে দিশেহারা ইংল্যান্ড ৬ষ্ঠ উইকেটে পায় ২৭ রান। ১৮ বলে ১৪ রান করে মইন আলি প্রসিধ কৃষ্ণার বলে আউট হলে ভাঙে জুটি। আক্রমণাত্মক খেলতে থাকা বাটলার ৩২ বলে ৩০ রান করে ফেরেন শামির ২য় শিকার হয়ে।

৮ম ব্যাটার হিসাবে ক্রেইগ ওভারটন যখন শামির বলে বোল্ড হন ইংল্যান্ডের রান তখন ৬৮। সেখান থেকে ইংল্যান্ড ১০০ পার করতে পারে ডেভিড উইলি (২১) ও ব্রাইডন কার্সের (১৫) ব্যাটে। পরে দুজনকেই বোল্ড করে ফেরান বুমরাহ।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

২৫.২ ওভারে ১১০ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ১৯ রান খরচে ৬ উইকেট নিয়ে ওয়ানডেতে নিজের ক্যারিয়ার সেরা ফিগারের দেখা পান জাসপ্রীত বুমরাহ।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

ইংল্যান্ড ১১০/১০ (২৫.২), রয় ০, বেয়ারস্টো ৭, রুট ০, স্টোকস ০, বাটলার ৩০, লিভিংস্টোন ০, মইন ১৪, উইলি ২১, ওভারটন ৮, কার্স ১৫, টপলি ৬*; শামি ৭-০-৩১-৩, বুমরাহ ৭.২-৩-১৯-৬, কৃষ্ণা ৫-০-২৬-১।

৯৭ ডেস্ক

Read Previous

এলপিএল ২০২২ এর পূর্নাঙ্গ সূচি প্রকাশ

Read Next

ওভালে ইংল্যান্ডকে উড়িয়ে শুরু করল ভারত

Total
7
Share