আইএলটি২০ তে গালফ টাইটান্সের কোচ অ্যান্ডি ফ্লাওয়ার

আইএলটি২০ তে গালফ টাইটান্সের কোচ অ্যান্ডি ফ্লাওয়ার
Vinkmag ad

আগামী বছরের ৬ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি মাঠে গড়াবে ইউএই ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি (আইএলটি২০)। এই টুর্নামেন্টে আদানি গ্রুপের মালিকানাধীন দলের নাম চূড়ান্ত হয়েছে, যে দলের কোচ হিসাবে থাকবেন জিম্বাবুয়ের সাবেক তারকা ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার।

আদানি গ্রুপের মালিকানাধীন দলের নাম চূড়ান্ত করা হয়েছে গালফ টাইটান্স। সেই দলের কোচিং স্টাফে সংযুক্ত হয়ে উচ্ছ্বসিত ফ্লাওয়ার।

তিনি বলেন, ‘যেকোন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের অংশ হতে পারা এক্সাইটিং। ইউএই ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির পরিকল্পনা আছে বড় লিগ হবার। নেতা হিসাবে আমাদের কাজ প্লেয়ারদের সেরাটা দেওয়াতে সাহায্য করা। এটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ।’

অ্যান্ডি ফ্লাওয়ারকে আপাতত এক মৌসুমের জন্য নিয়োগ দেওয়া হয়েছে বলে জানান ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ।

জিম্বাবুয়ের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার বলে বিবেচিত অ্যান্ডি ফ্লাওয়ার ২০০৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন। এরপর কোচিং পেশাকে বেছে নেন। ইংল্যান্ডকে জেতান টি-টোয়েন্টি বিশ্বকাপ। কাজ করেছেন আফগানিস্তান, আইপিএল, পিএসএল, সিপিএল ও আবু ধাবি টি-টেন লিগে।

উল্লেখ্য, চলতি বছরেই মাঠে গড়ানোর কথা থাকলেও হবে আগামী বছরের শুরুতে। এই এক উইন্ডোতেই আছে বিগ ব্যাশ লিগ, বিপিএল, দক্ষিণ আফ্রিকান লিগ। আইএলটি-টোয়েন্টি শেষের কদিন পরে শুরু হবে পিএসএল।

৬ দলের আইএলটি-২০ তে মোট ৩৪ ম্যাচ মাঠে গড়াবে। লিগ পর্বে প্রতিটি দল অন্যান্য দলের বিপক্ষে ২ টি করে ম্যাচ খেলবে। এরপর হবে প্লে অফের ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডে দিয়েই কোহলির রিদমে ফেরার সুযোগ, তবে…

Read Next

এলপিএল ২০২২ এর পূর্নাঙ্গ সূচি প্রকাশ

Total
8
Share