বাজে ফিল্ডিং নিয়ে ম্যাচ শেষে যা বললেন তামিম

সাকিবকে বিশ্রাম দেওয়ার কোনো বার্তা নেই তামিমের কাছে
Vinkmag ad

১১০ রানে ৯ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, ক্রিজে নেই কোনো স্বীকৃত ব্যাটার। তবে সেখান থেকেই নির্ধারিত ৪১ ওভারে দলীয় সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেট ১৪৯! মূলত ক্যাচ মিসের মাশুল হিসেবেই এমনটা হয়েছে। যদিও ছোট লক্ষ্য বলে ম্যাচ জয়ে খুব একটা সমস্যা হয়নি টাইগারদের। তবে ভবিষ্যতের জন্য সাবধান হতে অধিনায়ক তামিম বলছেন এসব জায়গায় আরও অনেক উন্নতি করতে হবে।

গতকাল (১০ জুলাই) গায়ানায় প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয় দুই দল। তবে ভেজা আউটফিল্ডের কারণে দেরিতে শুরু হওয়া ম্যাচ নেমে আসে ৪১ ওভারে। টস হেরে আগে ব্যাট করতে নেমে বেশ বিপাকেই ওয়েস্ট ইন্ডিজ। গুদাকেশ মতি আউট হন ৯ম ব্যাটার হিসেবে, রান তখন ১১০।

এরপর দ্রুতই ফেরানো যেত ২১ রান করা অ্যান্ডারসন ফিলিপকে। ব্যক্তিগত ২ রানে নিজের বলে তার ক্যাচ ছাড়েন মুস্তাফিজ। দলীয় রান তখন ১১২! এরপর জাইডেন সিলস ও ফিলিপের আরও দুইটি ক্যাচ মিস করে বাংলাদেশ।

আর তার সুযোগ নিয়ে শেষ উইকেট জুটিতে যোগ হয় ৩৯ রান। শেষ পর্যন্ত ফিলিপ ২১ ও সিলস ১৬ রানে অপরাজিত ছিলেন। গায়ানার উইকেট বিবেচনায় শেষের এই রানগুলো পার্থক্য গড়ে দিতে পারতো।

তবে ব্যাটারদের কল্যাণে জয় পেতে খুব একটা ভুগতে হয়নি। সহজ জয় এলেও ম্যাচ শেষে ফিল্ডিং নিয়ে হতাশা ঝরেছে অধিনায়ক তামিমের কণ্ঠে।

তিনি বলেন, ‘আরও অনেক জায়গায় আমাদের উন্নতি করতে হবে। আরও একটা ভালো দলের সঙ্গে খেলা হলে এই ক্যাচগুলোর অনেক চড়া মূল্য দিতে হতে পারত। আগেও দুর্ভাবনার কথা বলেছি যে, এটা বন্ধ হতে হবে বা কমে আসতে হবে। কারণ চার-চারটা ক্যাচ ছেড়ে এভাবে হয় না। আমরা হয়তো ১১৫ রান তাড়া করতাম ক্যাচ না ছাড়লে।’

‘এই একটা দিকে আমাদের খুঁজে বের কতে হবে যে, ভুল কোথায় হচ্ছে। কারণ অনুশীলনে আমি কোনো ভুল দেখি না। এটা নিয়ে সতর্কভাবে আলোচনা করতে হবে আমাদের। বারবার একই মানুষেরা ক্যাচ মিস করছে, যা বাজে ব্যাপার। আমাদের নিশ্চিত করতে হবে যেন এটা সবসময় না হয়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিম বলছেন হতাশ করেননি নাসুম

Read Next

গলে প্রভাতের ১২, অস্ট্রেলিয়া হারল ইনিংস ব্যবধানে

Total
18
Share