সুরিয়ার অমন ইনিংসের পরেও হারল ভারত

সুরিয়ার অমন ইনিংসের পরেও হারল ভারত
Vinkmag ad

একজন ৫৫ বলে ১৪ চার ও ৬ ছক্কায় ১১৭ রান, বাকি সবাই মিলে বাকি ৬৫ বলে ৮১ রান। নটিংহামে সুরিয়াকুমার যাদবের ভারতের ওয়ান ম্যান আর্মি হবার দিনে ইংল্যান্ড পেয়েছে সান্ত্বনার জয়। রানবন্যার ম্যাচে ইংল্যান্ড জিতেছে ১৭ রানে।

আগের দুই ম্যাচে হেরে সিরিজ হার নিশ্চিত হয়েছিল ইংল্যান্ডের। সান্ত্বনার জয় পেতে শেষ ম্যাচে তারা চেষ্টার কমতি করেনি।

আগে ব্যাট করে স্কোরবোর্ডে ২১৫ রান তোলে তারা, হারায় ৭ উইকেট। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেন তিনে নামা ডেভিড মালান। ৩৯ বলে ৬ চার ও ৫ ছক্কায় ইনিংস সাজান মালান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

এছাড়া ২৯ বলে ৪ ছক্কায় ৪২ রান করে অপরাজিত থাকেন লিয়াম লিভিংস্টোন। জেসন রয় ২৭, জস বাটলার ১৮, হ্যারি ব্রুক ১৯ রান করেন। ভারতের পক্ষে সর্বোচ্চ ২ টি করে উইকেট নেন রবি বিষ্ণয় ও হারশাল প্যাটেল। ১ টি করে উইকেট পেলেও খরুচে ছিলেন আবেশ খান ও উমরান মালিক।

২১৬ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে ২য় ওভারেই রিশাব পান্টের উইকেট হারায় ভারত। আরও একদফা ব্যর্থ হন তিনে নামা ভিরাট কোহলি। ৬ বলে ১ টি করে চার ও ছয়ে ১১ রান করেন তিনি।

অধিনায়ক রোহিত শর্মাও ফেরেন সেই ১১ রানেই, খেলেন অবশ্য ১২ বল। চারে নামা সুরিয়াকুমার যাদব দলের হাল ধরেন বটে, তবে অন্যপ্রান্ত থেকে নিয়মিত উইকেট হারাতে থাকে ভারত।

১৯ তম ওভারের ৫ম বলে সাজঘরে ফেরেন সুরিয়া, তবে যতক্ষণ উইকেটে ছিলেন ততক্ষণ টিকে ছিল ভারতের জয়ের আশা। ৫৫ বলে ১৪ চার ও ৬ ছয়ে ১১৭ রান করে থামেন তিনি। এটিই তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ভারত শেষমেশ ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৮ করতে পারে। ইংল্যান্ড ম্যাচ জেতে ১৭ রানে। ইংলিশদের পক্ষে ২২ রান খরচে ৩ উইকেট নেন ম্যাচসেরা হওয়া রিস টপলি। ২ টি করে শিকার ডেভিড উইলি ও ক্রিস জর্ডানের। রিচার্ড গ্লেসন ও মইন আলি নেন ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ড ২১৫/৭ (২০), রয় ২৭, বাটলার ১৮, মালান ৭৭, সল্ট ৮, লিভিংস্টোন ৪২*, মইন ০, ব্রুক ১৯, জর্ডান ১১; আবেশ ৪-০-৪৩-১, উমরান ৪-০-৫৬-১, বিষ্ণয় ৪-০-৩০-২, হারশাল ৪-০-৩৫-২

ভারত ১৯৮/৯ (২০), রোহিত ১১, পান্ট ১, কোহলি ১১, সুরিয়াকুমার ১১৭, শ্রেয়াস ২৮, কার্তিক ৬, জাদেজা ৭, হারশাল ৫, আবেশ ১*, বিষ্ণয় ২; উইলি ৪-০-৪০-২, টপলি ৪-০-২২-৩, গ্লেসন ৪-০-৩১-১, জর্ডান ৪-০-৩৭-২, মইন ২-০-৩১-১

ফলাফলঃ ইংল্যান্ড ১৭ রানে জয়ী, ভারত ২-১ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচসেরাঃ রিস টপলি (ইংল্যান্ড)

সিরিজসেরাঃ ভুবনেশ্বর কুমার (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

মিরাজ-শরিফুলদের সামনে কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ

Read Next

অবশেষে উইন্ডিজ সফরে এলো কাঙ্ক্ষিত সেই জয়

Total
1
Share