চান্দিমালের সেঞ্চুরি, গল টেস্টে লিড নিল শ্রীলঙ্কা

চান্দিমালের সেঞ্চুরি, গল টেস্টে লিড নিল শ্রীলঙ্কা
Vinkmag ad

গলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২য় টেস্টের প্রথম দিন ভালো যায়নি স্বাগতিক শ্রীলঙ্কার। তবে টানা ২ দিন দারুণ পারফরম্যান্স করে লিড নিয়েছে শ্রীলঙ্কা। ১৩ তম টেস্ট সেঞ্চুরি করে অপরাজিত আছেন দীনেশ চান্দিমাল।

২ উইকেটে ১৮৪ রান নিয়ে ২য় দিনের খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা। ৮৪ রান করে কুশল মেন্ডিস ও ৬ রান নিয়ে অ্যাঞ্জেলো ম্যাথুস অপরাজিত ছিলেন।

৩য় দিনে এসে আর মাত্র ১ রান যোগ করতে পারেন মেন্ডিস। তাকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন নাথান লায়ন।

দিনের শুরুর এই ধাক্কা সামলান অ্যাঞ্জেলো ম্যাথুস ও পাঁচে নামা দীনেশ চান্দিমাল। এই জুটিতে আসে ৮৩ রান। ১১৭ বলে ৪ চারে ৫২ রান করা ম্যাথুসকে ফেরান মিচেল স্টার্ক।

৫ম উইকেটে আরও ১৩৩ রান যোগ হয়। দলকে ৪০০ পার করে ৫ম ব্যাটার হিসাবে আউট হন কামিন্দু মেন্ডিস। ১৩৭ বলে ৭ চারে ৬১ রান করা কামিন্দুকে বোল্ড করেন মিচেল সুইপসন।

এরপর নিরোশান ডিকওয়েলা ৫ রানের বেশি করতে পারেননি। ৬ উইকেটে ৪৩১ রান নিয়ে ৩য় দিন পার করে শ্রীলঙ্কা। ১১৮ রান করে অপরাজিত আছেন দীনেশ চান্দিমাল। ২৩২ বল খেলা চান্দিমাল হাঁকিয়েছেন ৯ চার ও ১ ছয়।

খেলার এখনও বাকি ২ দিন। ১ম ইনিংসে শ্রীলঙ্কা এগিয়ে ৬৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে):

অস্ট্রেলিয়া ১ম ইনিংসে ৩৬৪/১০ (১১০), খাজা ৩৭, ওয়ার্নার ৫, লাবুশেইন ১০৪, স্মিথ ১৪৫*, হেড ১২, গ্রিন ৪, ক্যারি ২৮, স্টার্ক ১, কামিন্স ৫, লায়ন ৫, সুইপসন ৩; রাজিথা ২৫-৪-৭০-২, মেন্ডিস ৩৩-১-১১৭-১, থিকশানা ১৬-২-৪৮-১, জয়সুরিয়া ৩৬-৩-১১৮-৬

শ্রীলঙ্কা ১ম ইনিংসে ৪৩১/৬ (১৪৯), নিসাঙ্কা ৬, করুণারত্নে ৮৬, মেন্ডিস ৮৫, ম্যাথুস ৫২, চান্দিমাল ১১৮*, কামিন্দু ৬১, ডিকওয়েলা ৫, রমেশ ৭*; স্টার্ক ১৯-২-৪৭-২, লায়ন ৫৬-৫-১৬০-২, সুইপসন ৩২-২-৯০-২

শ্রীলঙ্কা ১ম ইনিংসে ৬৭ রানে এগিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

এজবাস্টনে হঠাৎ মাহি, নেট দুনিয়ায় ভাইরাল

Read Next

গায়ানায় আগে বোলিংয়ে বাংলাদেশ, কমেছে ওভার

Total
10
Share