দ্বিতীয় ম্যাচেও ভারতের কাছে পাত্তা পেল না ইংল্যান্ড

দ্বিতীয় ম্যাচেও ভারতের কাছে পাত্তা পেল না ইংল্যান্ড
Vinkmag ad

সাউদাম্পটনে ১ম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৫০ রানের বড় ব্যবধানে হারিয়েছিল ভারত। ২য় ম্যাচে বার্মিংহামে রোহিত শর্মার দল জিতেছে ৪৯ রানে। নটিংহামে ১০ জুলাই ৩য় ম্যাচের আগেই শিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে সফরকারীরা।

এজবাস্টনে টসে জিতে আগে ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। যদিও এই মাঠে সবকটি টি-টোয়েন্টিতেই জিতেছে আগে ব্যাট করা দল।

এদিন রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামেন রিশাব পান্ট। ৪.৫ ওভারে উদ্বোধনী জুটিতে আসে ৪৯ রান। ২০ বলে ৩ চার ও ২ ছয়ে ৩১ রান করে আউট হন রোহিত শর্মা।

তবে একাদশে ফিরে সুবিধা করে উঠতে পারেননি ভিরাট কোহলি। তিনে নেমে ৩ বল মোকাবেলা করে ফিরেছেন ১ রান করে। অভিষিক্ত রিচার্ড গ্লেসন রোহিত শর্মার পর ফেরান ভিরাট কোহলিকেও।

কোহলিকে ফেরানোর পরের বলেই সাজঘরে ফেরেন রিশাব পান্টও। ১৫ বলে ৪ চার ও ১ ছয়ে ২৬ রান করেন তিনি।

এরপর সুরিয়াকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিকরা সুবিধা করে উঠতে না পারলেও রবীন্দ্র জাদেজা খেলেন ঝড়ো এক ইনিংস। ২৯ বলে ৫ চারে ৪৬ রান করে অপরাজিত থাকেন তিনি।

২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭০ রান করে থামে ভারত। ইংল্যান্ডের পক্ষে ক্রিস জর্ডান ৪ ও রিচার্ড গ্লেসন ৩ উইকেট পান।

জবাব দিতে নেমে ভুবনেশ্বর কুমারের সুইংয়ে নাকাল হয় ইংলিশরা। ইনিংসের প্রথম বলেই ফেরেন জেসন রয়। অধিনায়ক জস বাটলার ভুবনেশ্বরের ২য় শিকার হবার আগে করেন কেবল ৪ রান।

শুরুর ঐ ধাক্কা আর সামলে উঠতে পারেনি ইংল্যান্ড। মইন আলি (২১ বলে ৩৫), ডেভিড উইলি (২২ বলে ৩৩*) কেবল পরাজয়ের ব্যবধানই কমাতে পেরেছেন।

১৭ ওভারে ১২১ এই গুটিয়ে যায় ইংল্যান্ড। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ শিকার ম্যাচসেরা ভুবনেশ্বর কুমারের। ২ টি করে উইকেট নেন জাসপ্রীত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ১৭০/৮ (২০), রোহিত ৩১, পান্ট ২৬, কোহলি ১, যাদব ১৫, পান্ডিয়া ১২, জাদেজা ৪৬*, কার্তিক ১২, হারশাল ১৩, ভুবনেশ্বর ২, বুমরাহ ০*; গ্লেসন ৪-১-১৫-৩, জর্ডান ৪-০-২৭-৪

ইংল্যান্ড ১২১/১০ (১৭), রয় ০, বাটলার ৪, মালান ১৯, লিভিংস্টোন ১৫, ব্রুক ৮, মইন ৩৫, কারেন ২, উইলি ৩৩*, জর্ডান ১, গ্লেসন ২, পার্কিনসন ০; ভুবনেশ্বর ৩-১-১৫-৩, বুমরাহ ৩-১-১০-২, পান্ডিয়া ৩-০-২৯-১, হারশাল ৪-০-৩৪-১, চাহাল ২-০-১০-২

ফলাফলঃ ভারত ৪৯ রানে জয়ী

ম্যাচসেরাঃ ভুবনেশ্বর কুমার (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

গল টেস্টে পথে ফিরল শ্রীলঙ্কা

Read Next

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজ দলে কোভিড হানা

Total
1
Share