‘আরও ২-৩ টা অলরাউন্ডার থাকলে সাকিবকে নিয়ে এতো প্রশ্ন হত না’

সাকিবের তিনে ফেরার রাস্তা খুলে রেখেছেন তামিম
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছুটিতে সাকিব আল হাসান। থাকছেন না আসন্ন জিম্বাবুয়ে সফরেও। তিনি দলে থাকলে একজন বাড়তি বোলার বা ব্যাটার খেলানোর সুযোগ পায় অধিনায়করা। অবশ্য চোটের মতো ক্রিকেটারদের বিশ্রামকেও স্বাভাবিক হিসেবে দেখছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার মতে দেশে প্রকৃত অলরাউন্ডারের অভাব বলেই সাকিব দলে না থাকলে প্রশ্নের সম্মুখীন হতে হয় তাদের।

ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে হারের পর আগামীকাল (১০ জুলাই) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে নামবে বাংলাদেশ। আজ (৯ জুলাই) ক্যারিবিয়ান অঞ্চলে ঈদুল আজহা পালিত হচ্ছে। ফলে ওয়ানডে সিরিজের আগে গতকালই (৮ জুলাই) শেষ অনুশীলন ছিল বাংলাদেশের। বৃষ্টিতে অনুশীলন হয়েছে পন্ড, সংবাদ মাধ্যমে অবশ্য কথা বলেছেন তামিম।

সাকিবের না থাকা প্রসঙ্গে জানান, ‘ক্রিকেটারদের ইনজুরি থাকতে পারে, বিরতি দরকার হতেই পারে। কিন্তু সত্য কথা হল, যে স্কোয়াড আছে ঐ স্কোয়াড থেকেই আপনাকে সেরা একাদশ নিশ্চিত করে খেলতে হবে। চেষ্টা থাকবে আমার কাছে যারা আছে তাদের মধ্য থেকে সেরা একটা দল যেন গড়তে পারি। আমরা সেটাই চেষ্টা করছি।’

‘স্বাভাবিকভাবে বাংলাদেশে খুব বেশী পুরোপুরি অলরাউন্ডার নেই; সে কারণেই হয়তো বারবার আমাকে একই প্রশ্নের (সাকিব প্রসঙ্গ) উত্তর দিতে হয়। আপনাদেরও একই প্রশ্ন করতে হয়। আমাদের যদিও ২-৩ টা অলরাউন্ডার থাকতো যারা ৫০-৫০ বা ৬০-৪০ তাহলে এই প্রশ্নগুলো উঠতো না।’

আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান এখন দুই নম্বরে। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবারের সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের আওতাধীন নয়। সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ১০, ১৩ ও ১৬ জুলাই। সবকটি ম্যাচই মাঠে গড়াবে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

‘বাজবল’ ইস্যুতে স্মিথের করা মন্তব্যের কড়া জবাব দিলেন ম্যাককুলাম

Read Next

ড্রাফট শেষে যেমন হল সিপিএলের ৬ দল

Total
14
Share