মাত্র দুই বলের প্রস্তুতিতে মাঠে নামছেন তামিম

মাত্র দুই বলের প্রস্তুতিতে মাঠে নামছেন তামিম
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজ সফরে যে দুইটা জিনিসের সাথে বেশ সখ্যতা গড়ে উঠেছে বাংলাদেশে তা হল বৃষ্টি আর হার। বৃষ্টির কারণে অনুশীলন পন্ড হচ্ছে নিয়মিত। মাঠে নেমেই আবার স্বাগতিকদের কাছে হারতে হচ্ছে। টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে হারের পর ওয়ানডেতে সিরিজ শুরুর অপেক্ষা। তবে এ দফায়ও বৃষ্টিতে অনুশীলন করতে পারেনি টাইগাররা। অধিনায়ক তামিম ইকবাল যেমন মাত্র দুই বলের অনুশীলন নিয়ে মাঠে নামবেন।

৭ জুলাই শেষ হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। গতকাল (৮ জুলাই) ওয়ানডে দলের একমাত্র অনুশীলন সেশন। ৯ জুলাই ওয়েস্ট ইন্ডিজে ঈদের ছুটি, ১০ জুলাই মাঠে গড়াবে প্রথম ওয়ানডে।

টেস্ট সিরিজের পরই তামিম ইকবাল আছে অনুশীলন বিহীন। টি-টোয়েন্টি খেলেন না বলে সেন্ট লুসিয়া থেকে দলের সাথে ডমিনিকায় না গিয়ে ওয়ানডে সিরিজের ভেন্যু গায়ানাতেই অবস্থান করেছেন। মাঝের এই সময়টুকু অলসই কেটেছে টাইগারদের ওয়ানডে দলপতির।

কিন্তু গতকাল সুযোগ পেয়েও বৃষ্টিতে পন্ড হয়েছে অনুশীলনের সুযোগ। বেশ কয়েকবার বৃষ্টির সাথে লুকোচুরি খেলেও পুরো দল তাই পর্যাপ্ত অনুশীলন করতে পারেনি। তামিমের ভাগ্যে জুটেছে স্রেফ দুই বল।

অনুশীলন নিয়ে অসন্তুষ্ট তামিম পরে সংবাদ মাধ্যমে বলেন,

‘অনুশীলন নিয়ে সন্তুষ্ট হওয়ার আসলে কোনো কারণই নেই। আসলে আমারও সাত-আটদিন হয়ে গেছে, এখনও ব্যাটিং করতে পারিনি। সুযোগ ছিল আজকে, দুই বল খেলে শেষ হয়ে গেছে। কিন্তু দেখেন বৃষ্টি টা আমরা অনুমান করতে পারি না। দুর্ভাগ্যজনকভাবে…অনুশীলন সেশনগুলো সব নির্ধারিত ছিল। দুর্ভাগ্যজনকভাবে শেষ করা যায়নি। আমাদের মানসিকভাবেই প্রস্তুতি নিতে হবে।’

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে হারের পর বাংলাদেশ খেলতে নামছে নিজেদের সবচেয়ে সেরা ফরম্যাট ওয়ানডে। অন্য ফরম্যাটে টানা হারে দলের আত্মবিশ্বাসের জায়গাটা কিছুটা নড়বড়ে হয়েছে সত্যি। তবে ওয়ানডে বলেই আশাবাদী হচ্ছেন অধিনায়ক তামিম।

তিনি বলেন,

‘একটা সিরিজে যখন আপনি ম্যাচ জিততে পারছেন না তখন এটা সবসময় কঠিন। সাথে সাথে এটাও মনে রাখতে হবে এটা এমন একটা ফরম্যাট যেটা নিয়ে আমরা গর্ব করি। ওয়ানডেতে আমরা খুব ভালো দল কোনো সন্দেহ নাই। কিন্তু যতই ভালো খেলি না কেন নির্দিষ্ট দিনে সব দিক থেকেই ভালো খেলতে হবে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস।’

‘এখন পর্যন্ত আমরা আমরা ভালো ক্রিকেট খেলতে পারিনি টি-টোয়েন্টি বলেন ওয়ানডে বলেন। আমি আশা করছি ওয়ানডেতে ইতিবাচক কিছু হবে, এটা এমন এক ফরম্যাট যেখানে আমরা কমফর্টেবল। একই সাথে বলতে হয় ওয়েস্ট ইন্ডিও খুব ভালো খেলছে। আমাদেরকে সেরা ক্রিকেটটাই খেলতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অশ্বিন বাদ পড়লে কোহলি কেনো নয়, প্রশ্ন কপিলের

Read Next

‘বাজবল’ ইস্যুতে স্মিথের করা মন্তব্যের কড়া জবাব দিলেন ম্যাককুলাম

Total
36
Share