স্মিথ -লাবুশেইনের সেঞ্চুরি, গলে অস্ট্রেলিয়ার দাপট

স্মিথ -লাবুশেইনের সেঞ্চুরি, গলে অস্ট্রেলিয়ার দাপট
Vinkmag ad

শ্রীলঙ্কায় এসে প্রথম টেস্ট সহজেই জিতেছে অস্ট্রেলিয়া। গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টও ভালোভাবে শুরু করেছে সফরকারীরা।

মারনাস লাবুশেইন ও স্টিভ স্মিথের জোড়া সেঞ্চুরিতে ১ম দিনে ৩০০ ছুঁইছুঁই সংগ্রহ পেয়েছে প্যাট কামিন্সের দল।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। স্বাগতিকদের পক্ষে টেস্ট অভিষেক হয় কামিন্দু মেন্ডিস, মাহিশ থিকশানা ও প্রভাথ জয়সুরিয়ার।

দলীয় ১৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় অজিরা। ৫ রান করে কাসুন রাজিথার বলে বোল্ড হন ডেভিড ওয়ার্নার। এরপর সে বিপদ সামলে নেন উসমান খাজা ও মারনাস লাবুশেইন। ২য় উইকেট জুটিতে ৫৫ রান তোলেন দুজন।

৩৭ রানের মাথায় রমেশ মেন্ডিসের বলে বোল্ড হন উসমান খাজা। এরপর স্টিভ স্মিথকে নিয়ে লড়াই চালিয়ে যান লাবুশেইন। এই জুটিতে আসে ১৩৪ রান।

অস্ট্রেলিয়ার বাইরে এই প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা পান লাবুশেইন। ৭ম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়ে থামেন ১৫৬ বলে ১২ চারে ১০৪ রানে। প্রভাথ জয়সুরিয়ার বলে স্টাম্পড হয়ে।

২০২১ সালের জানুয়ারিতে সিডনি টেস্টে সেঞ্চুরি পাবার পর দীর্ঘদিন টেস্ট সেঞ্চুরি খরায় ভোগা স্টিভ স্মিথও তুলে নেন সেঞ্চুরি। ২১২ বল খেলে ১1৪ চারে ১০৯ রান করে অপরাজিত আছেন তিনি।

৫ উইকেটে ২৯৮ রান করে প্রথম দিনের খেলা শেষ করে অজিরা। ১৬ রান নিয়ে অপরাজিত অ্যালেক্স ক্যারি। শ্রীলঙ্কার পক্ষে অভিষিক্ত প্রভাথ জয়সুরিয়া ৩ উইকেট নিয়েছেন। ১ টি করে শিকার কাসুন রাজিথা ও রমেশ মেন্ডিসের।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

অস্ট্রেলিয়া ২৯৮/৫ (৯০), খাজা ৩৭, ওয়ার্নার ৫, লাবুশেইন ১০৪, স্মিথ ১০৯*, হেড ১২, গ্রিন ৪, ক্যারি ১৬*; রাজিথা ১৯-৪-৫৬-১, মেন্ডিস ২৮-১-১০০-১, প্রভাথ ২৮-২-৯০-৩।

৯৭ ডেস্ক

Read Previous

আহমেদ শেহজাদ চান ব্র্যাড পিট তার বায়োপিকে অভিনয় করুক

Read Next

ভারতীয় নির্বাচকদের ওপর চটেছেন ইরফান পাঠান

Total
8
Share