সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে যাচ্ছে বাংলাদেশ

সমস্যা ধরে সমাধান নিজেই করেছেন সাকিব
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফিরে এক সপ্তাহও সময় পাবে না বাংলাদেশ দল। উড়াল দিতে হবে জিম্বাবুয়ের উদ্দেশে। পূর্ণ শক্তির দল নিয়েই জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। তবে এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সাকিব আল হাসান।

১৬ জুলাই ওয়ানডে সিরিজ শেষ হবে ওয়েস্ট ইন্ডিজে। এরপর দেশে ফিরে ২২ জুলাই জিম্বাবুয়ের বিমানে চড়তে হবে টাইগারদের। সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

একদিকে টেস্ট না থাকা, অন্য দিকে ওয়ানডে সিরিজটিও ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ না হওয়াতে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে এমন গুঞ্জন ছিল। তবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস নিশ্চিত করেছেন সাকিব ছাড়া বাকিদের পাওয়া যাচ্ছে।

আজ (৭ জুলাই) সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘সিনিয়র বেশিরভাগ খেলোয়াড় কিন্তু অ্যাভেইলেবল। তারা সবাই খেলতে চায়। সিনিয়র বলতে আসলে বেশিরভাগই তো সিনিয়র, যারা জাতীয় দলে খেলে কয়েকজন ছাড়াতো বাকিরা অভিজ্ঞ সিনিয়র। তারা অ্যাভেইলেবল আছে সেটাই জানিয়েছে আমাদেরকে।’

‘সাকিব থাকছে না, এটা আমাদের আগেই বলে দিয়েছে। এ জন্যই আজকে আমরা নির্বাচকদের সাথে বসেছিলাম। তারা একটা দল চূড়ান্ত করছে। যেখানে দেখা যাচ্ছে এই দলটায় সবাই অ্যাভেইলেবল।’

২২ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়া বাংলাদেশ ২৫ জুলাই একটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ২৮ জুলাই মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। বাকি দুই ওয়ানডে যথাক্রমে ৩০ জুলাই ও ১ আগস্ট। এরপর ৪ আগস্ট প্রথম টি-টোয়েন্টি, শেষ দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৬ ও ৮ আগস্ট। সফরে সবগুলো ম্যাচই বাংলাদেশ খেলবে হারারেতে।

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রতিপক্ষ এগিয়ে থেকেও ইংল্যান্ডের ভয়ে ভীত থাকছে!

Read Next

টেস্ট ক্রিকেটারদের সাথে নারীদের ম্যাচ ফিও বাড়াচ্ছে বিসিবি

Total
1
Share