ব্যর্থতাকে ভয় পান না বেয়ারস্টো, নজর প্রতিপক্ষকে চাপে ফেলাতে

বেয়ারস্টোর অমন ব্যাটিংয়ের পরেও ম্যাচের লাগাম ভারতের হাতে
Vinkmag ad

ক্যারিয়ার সেরা ফর্মে আছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটার জনি বেয়ারস্টো। বার্মিংহামে ভারতের বিপক্ষে ৭ উইকেটে জয় পাওয়া টেস্টে বেয়ারস্টো ২ ইনিংসেই সেঞ্চুরি হাকিয়েছেন, পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কারও। ইংল্যান্ড তাদের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় পায়। ২য় ইনিংসে ১৫টি চার ও ১টি ছক্কায় ১১৪ রানে অপরাজিত থাকেন বেয়ারস্টো।

১ম ইনিংসে ইংল্যান্ডের বিপর্যয়ের সময় ১৪০ বলে ১০৬ রান করেন। নতুন কোচ ব্রেন্ডন ম্যাককালামের অধীনে লাল বলে ভয়ডরহীন ক্রিকেট খেলছে ইংলিশরা। বেয়ারস্টোর উন্নতি সবচেয়ে বেশি নজর কেড়েছে।

গত কয়েক বছরে বেশ কঠিন সময় পার করছিলেন ৩২ বছর বয়সী এ ব্যাটার। বর্তমানে তার অনুকূলে যাচ্ছে সবকিছু। ইংল্যান্ডের আক্রমণাত্মক ক্রিকেট বেশ উপভোগ করছেন তিনি।

‘এ মুহুর্তটা বেশ উপভোগ করছি। এ এক মাস আমাদের দারুণ যাচ্ছে। সবাই দলের জন্য দুর্দান্তভাবে পারফর্ম করছে। আমি আমার মূল কাজে ফিরে এসেছি। গত কয়েক বছর আমার জন্য কঠিন সময় ছিল। তবে এ কয়েক মাস আমার জন্য বেশ ভালো যাচ্ছে। সবার জন্য সান্ত্বনা, যারা এ কঠিন সময়ের মধ্য দিয়ে যায়,’ ম্যাচ সেরা হওয়ার পর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন বেয়ারস্টো।

‘৫ম দিনে মাত্র ৯০ মিনিটে খেলা শেষ হয়ে গেছে। আমি এখন বেশ উপভোগ করছি। ব্যর্থতাকে আমি ভয় পাই না এবং প্রতিপক্ষকে চাপে ফেলতে চাই। এভাবে খেলে আমরা হেরেও যেতে পারি, কিন্তু ক্রিকেটের বিনোদনের জন্য এটা বেশ ইতিবাচক।’

‘রান তাড়া করার ক্ষেত্রে আমরা নিয়ন্ত্রণে ছিলাম। ভারতীয়দের বিশ্বমানের বোলার রয়েছে। আপনাকে সে চাপ বুঝে খেলতে হবে। তারা আপনাকে পরাস্ত করতে চাইবে। তাদের কিছু দুর্দান্ত খেলোয়াড় আছে এবং আপনার চেষ্টা করতে হবে তাদেরকে যেন উল্টা চাপ দেওয়া যায়। তারা যখন ভালো খেলে, তখন তাদের পক্ষে সব যায়। তারা প্রতিপক্ষ হিসেবে অসাধারণ।’

‘আজকের সকালটা আমার জন্য অন্যরকম। ইয়র্কশায়ার থেকে আমি ও রুট এসেছি। আমরা একসাথে খেলে বড় হয়েছি এবং ইয়র্কশায়ার একাডেমি থেকে বর্তমান টেস্ট দল পর্যন্ত একসাথে অনেক সময় কাটিয়েছি। তার সঙ্গে খেলাটা সবসময় বিশেষ কিছু আমার জন্য,’ জানান বেয়ারস্টো।

৯৭ ডেস্ক

Read Previous

‘এটা কি টেকসই?’: ‘বাজবল’ নিয়ে কৌতুহলী স্মিথ

Read Next

প্রতিপক্ষ এগিয়ে থেকেও ইংল্যান্ডের ভয়ে ভীত থাকছে!

Total
17
Share