সাইফউদ্দিন যাচ্ছেন ভারতে, উন্নতি হচ্ছে রাব্বির

ডোমিঙ্গোর চাওয়ায় চট্টগ্রামে সাইফউদ্দিন, ডোনাল্ডের সাথে সেরেছেন পরিচয় পর্ব
Vinkmag ad

স্কোয়াডে থাকলেও শেষ মুহূর্তে ফিটনেস সন্তোষজনক পর্যায়ে না থাকায় ওয়েস্ট ইন্ডিজ সফর মিস করেন মোহাম্মদ সাইফউদ্দিন। এই অলরাউন্ডার পিঠের পুরোনো ব্যথা সহনীয় পর্যায়ে আনতে এবার ভারত যাচ্ছেন। অন্যদিকে একই রকম চোটে ওয়েস্ট ইন্ডিজ থেকে কোনো ম্যাচ না খেলে দেশে ফেরা ইয়াসির আলি রাব্বি ধীরে ধীরে ফিট হচ্ছেন।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝ পথে চোটে পড়ে দেশে ফিরতে হয় সাইফউদ্দিনকে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিই এখনো পর্যন্ত তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ।

এরপর কেটে গেছে ৮ মাসের বেশি সময়। মাঝে ঘরোয়া লিগ দিয়ে ফেরার পথটা মসৃণ করছিলেন। বিসিবির তত্বাবধানে ইংল্যান্ডে গিয়েও চিকিৎসকের পরামর্শ নেন। জায়গা পান ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলেও। কিন্তু হুট করে আবারও ব্যথা। পুরোপুরি ফিট না হওয়া ছিটকে যান, ফেরার অপেক্ষাটা দীর্ঘ হয়েছে।

ইংল্যান্ডের চিকিৎসকের পরামর্শেই এবার ভারত যাচ্ছেন এই অলরাউন্ডার। তবে চলতি মাসের শেষ দিকে বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের আগে পুরোপুরি সুস্থ হচ্ছেন কীনা সেসব এখনই বলা যাচ্ছে না।

বিসিবির মেডিকেল বিভাগের একটি সূত্র ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘সাইফউদ্দিন ইংল্যান্ডে যে চিকিৎসকের অধীনে ছিল তার পরামর্শ অনুযায়ী একটা ইনজেকশন নেওয়ার জন্য ভারত যাচ্ছেন। সেখান থেকে আসার পরই আমরা পর্যবেক্ষণ করে বলতে পারবো কি অবস্থায় আছে।’

এদিকে গত মাসে ওয়েস্ট ইন্ডিজে ৩ দিনের প্রস্তুতি ম্যাচ খেলার সময় পিঠের চোট পেয়ে পুরো সফর থেকে ছিটকে যাওয়া রাব্বি সুস্থতার দিকেই আছেন। জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ খেলবে সমান তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি। রাব্বি মূলত টেস্ট খেললেও জিম্বাবুয়ে সফরে সিনিয়রদের বিশ্রামে তার সুযোগ থাকবে বেশি। সফরের আগে তার ফিট হওয়াটাও জরুরী।

মেডিকেল সূত্র অবশ্য বলছে, ‘রাব্বির যে চোট তা সারতে ৫-৬ সপ্তাহ লাগে। প্রতিদিনই তার চোট দারুণ উন্নতি করছে। এভাবে চললে দ্রুতই মাঠে ফেরা সম্ভব। জিম্বাবুয়ে সফরের আগে পুরোপুরি ফিট হয়ে উঠতে পারে। তবে ঈদের পর আরেকবার তাকে পর্যবেক্ষণ করে চূড়ান্ত অবস্থা বলা যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ছন্দ হারিয়েছেন মানতে নারাজ মুস্তাফিজ

Read Next

দেশে ফিরে টেস্ট ভাবনা জানাবেন মুস্তাফিজ

Total
1
Share