সাকিবের লড়াইয়ের দিনে বোলারদের দায় দিলেন রিয়াদ

সাকিবের লড়াইয়ের দিনে বোলারদের দায় দিলেন রিয়াদ
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হেরে সিরিজে পিছিয়ে গেল বাংলাদেশ। বোলারদের ব্যর্থতার দিনে ব্যাটাররাও চিরচেনা রূপে। স্রোতের বিপরীতে লড়াইটা করেছেন কেবল সাকিব আল হাসান। তার অপরাজিত ফিফটিতেও দল হারায় বোলারদের দায় দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ডমিনিকার উইন্ডসর পার্কে টস জিতে আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ। শুরু থেকেই রানের চাকা সচল রাখে স্বাগতিকরা। ওপেনার ব্রেন্ডন কিং ও ৫ নম্বরে নামা রভম্যান পাওয়েলের ফিফটিতে স্কোরবোর্ডে ৫ উইকেটে ১৯৩ রান।

কিং ৪৩ বলে ৫৭ রান করলেও ঝড় তুলে পাওয়েল খেলেন ২৮ বলে অপরাজিত ৬১ রানের ইনিংস। বাংলাদেশী বোলাররা এ দিন ছিল ছন্ন ছাড়া। এলোমেলো বোলিংয়ে রান খরচে ছিল উদার। ৩ ওভারেই তাসকিন আহমেদ খরচ করেন ৪৬ রান, ৪ ওভারে ৪০ রান দেন শরিফুল ইসলাম।

সবচেয়ে মিতব্যয়ী শেখ মেহেদী ৪ ওভারে ৩১। সাকিবের ৪ ওভারে আসে ৩৮, পাওয়েল ঝড়ের আগে ৩ ওভারে খরচ করেছিলেন মাত্র ১৫। ৪ ওভারে ৩৭ রান দিয়ে বিবর্ণ মুস্তাফিজুর রহমানও।

১৯৪ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ। সাকিবের ৫২ বলে অপরাজিত ৬৮ রানে কেবল হারের ব্যবধান কমে। চতুর্থ উইকেট জুটিতে আফিফ হোসেনের (২৭ বলে ৩৪) সাথে ৫৫ রান যোগ করেন সাকিব। শেষ দিকে মোসাদ্দেক হোসেনের ১১ বলে ১৫ রানের পরও ১৫৮ রানেই থামে বাংলাদেশ।

৩৫ রানে হারা ম্যাচ শেষে অধিনায়ক রিয়াদ বলছেন বোলিংটা আর একটু নিয়ন্ত্রিত হলে তাদের সুযোগ ছিল, ‘সাকিব মা শা আল্লাহ খুবই ভালো ব্যাটিং করেছে। বোলিংয়ে সম্ভবত আমরা কয়েকটা ওভারে বেশি রান দিয়ে ফেলেছি। ওটাতে আমার সমস্যা নাই, টি-টোয়েন্টিতে এমন হতেই পারে। কিন্তু যেভাবে আমরা প্রয়োগ করতে চেয়েছি, যে জায়গায় বল করতে চেয়েছি ওখানে আমরা করিনি। তো ওটা একটা দিক।’

‘আফিফ আর সাকিবের জুটিটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল যা আমাদের মোমেন্টাম দিয়েছিল। শেষে সাকিব বেশ কয়েকটা বাউন্ডারি মারলো মোসাদ্দেক আসলো, ১৫ রানের একটা ক্যামিও খেলল। তো কিছুটাতো (হতাশই)…উইকেট খুব ভালো ছিল। আমি যে কয়টা বল খেলেছি, খুব ভাল ফিল হচ্ছিল। বল খুব সুন্দর আসছিল। দুর্ভাগ্যজনকভাবে বোলিং বিভাগ যদি আর কিছুটা কমে রাখতে পারতাম আমাদের জন্য ভালো হত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সহজ পরিকল্পনায় ঝড় তুলেও আফসোস আছে রভম্যান পাওয়েলের

Read Next

উইকেট মেইডেন নিয়েও যে কারণে আর বোলিং পাননি মোসাদ্দেক

Total
9
Share