সহজ পরিকল্পনায় ঝড় তুলেও আফসোস আছে রভম্যান পাওয়েলের

পাওয়েল ঝড়ে উড়ে গেল বাংলাদেশ
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৫ রানে হেরেছে বাংলাদেশ। ডমিনিকার উইন্ডসর পার্কে গতকাল (৩ জুলাই) টাইগার বোলারদের উপর রীতিমতো ঝড় বইয়েছেন রভম্যান পাওয়েল। ২৮ বলে ৬১ রানের ইনিংস খেলে দলের বড় সংগ্রহ নিশ্চিত করেন। এই মাঠে কেবল দুইটি ম্যাচ বলে তার কন্ঠে আফসোসের সুর। এমন ঝড়ো ব্যাটিংয়ের কৃতিত্ব দিলেন ব্যাটিং কোচকে।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুইটির ভেন্যু ডমিনিকা। তবে প্রথম ম্যাচ বৃষ্টিতে পন্ড হয়। তার আগে ১৩ ওভার ব্যাট করে বাংলাদেশ করেছিল ৮ উইকেটে ১০৫ রান। ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং করার সুযোগই পায়নি।

তবে দ্বিতীয় ম্যাচেই সব পুষিয়ে নিলেন যেন। টস জিতে আগে ব্যাত করে স্কোরবোর্ডে ৫ উইকেটে ১৯৩ রান। ওপেনার ব্রেন্ডন কিংয়ের ৪৩ বলে ৫৭ রানের সাথে বড় অবদান পাওয়েলের ২৮ বলে হার না মানা ৬১ রানের ইনিংসের।

৫ নম্বরে নেমে প্রথম ৯ বলে করেন ৭ রান। সাকিবের করা ১৬তম ওভারে ৩ ছক্কার সাথে ১ চারে নেন ২৩ রান। পরের ওভারে তাসকিনকে মারেন টানা ২ ছক্কা ১ চার। ২০ বলে তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ ফিফটি।

অর্থাৎ ফিফটি ছোঁয়ার আগে ১১ বলে করেন ৪৩ রান! শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২৮ বলে ২ চার ৬ ছক্কায় ৬১ রানে। ১৯৪ রানের লক্ষ্য তাড়ায় নেমে ৬ উইকেটে ১৫৮ রানে থামে বাংলাদেশ।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে পাওয়েল ক্রিজে নিজের পরিকল্পনা সম্পর্কে বলেন,

‘পরিকল্পনা সহজই ছিল, একটা শুরু দরকার ছিল এরপর বাকিটা আমি সবসময় যেভাবে নিজের মধ্যে ধারণ করি। খুবই ভালো ব্যাটিং উইকেট, দুর্ভাগ্যজনকভাবে মাত্র দুইটি ম্যাচ এখানে, (আফসোস) যদি তিনটা ম্যাচই এখানে হত! অনেক বেশি কৃতিত্ব দিতে হবে আমার ব্যাটিং কোচকে। যিনি স্পিনের বিপক্ষে আমাকে আরও ভালো করে গড়ে তুলেছে।’

নিজেদের বোলারদের সাথে ডমিনিকার দর্শকদেরও ধন্যবাদ দেন পাওয়েল,

‘বোলাররা দারুণভাবে প্রয়োগ করেছে (পরিকল্পনার)। পাওয়ার প্লেতে তিন উইকেট তুলে নিয়ে ম্যাচ জয়ের পথটা সহজ করে দিয়েছে। ডমিনিকার জনগণকে ধন্যবাদ, এখানকার দর্শকরা অসাধারণ, তাদের কুর্নিশ জানাই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যুক্তরাষ্ট্রের সিনিয়র ও জুনিয়র নারী দলের হেড কোচ হলেন শিবনারায়ণ চন্দরপল

Read Next

সাকিবের লড়াইয়ের দিনে বোলারদের দায় দিলেন রিয়াদ

Total
19
Share