যুক্তরাষ্ট্রের সিনিয়র ও জুনিয়র নারী দলের হেড কোচ হলেন শিবনারায়ণ চন্দরপল

চন্দরপাল
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার শিবনারায়ণ চন্দরপল মার্কিন যুক্তরাষ্ট্রের নারী দলের হেড কোচ মনোনীত হয়েছেন। শুধু সিনিয়র নারী দলই নয়, অনূর্ধ্ব-১৯ নারী দলকেও কোচিং করাবেন চন্দরপল।

এক বিবৃতিতে ইউএসএ ক্রিকেট নিশ্চিত করেছে, উইন্ডিজ ব্যাটার শিবনারায়ণ চন্দরপলকে ১.৫ বছরের চুক্তিতে যুক্তরাষ্ট্রের নারী সিনিয়র দল এবং অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে।

ইউএসএ নারী ক্রিকেট দলকে সম্প্রতি ওডিআই মর্যাদা দেওয়া হয়েছে এবং ইউএসএ অনূর্ধ্ব-১৯ নারী দল ২০২৩ সালের জানুয়ারিতে নির্ধারিত উদ্বোধনী অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে খেলবে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ রাইজিং স্টারস টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপের জন্য আসন্ন ক্যারিবিয়ান সফরে ইউএসএ নারী অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে তাঁর মেয়াদ শুরু করবেন। আগামী ৫-১৩ জুলাই ত্রিনিদাদ ও টোবাগোতে অনুষ্ঠিত ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের এই টুর্নামেন্ট।

চন্দরপল ২০২৩ সালের শেষ পর্যন্ত দেড় বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন এবং আজ অনূর্ধ্ব-১৯ দলের সাথে উড়ে যাবেন নিজের প্রথম অ্যাসাইনমেন্টে।

শিবনারায়ণ চন্দরপল ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে ব্যাপকভাবে স্বীকৃত। ২০০৫ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের অরল্যান্ডো, ফ্লোরিডায় অবস্থান করছেন এবং পেশাদার ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকে তিনি কোচিংয়ের পথ ধরে এগিয়ে চলেছেন।

চন্দরপল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ২০২২ সংস্করণে জ্যামাইকা তালাওয়াসের প্রধান কোচ এবং অতি সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ পুরুষ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন।

চন্দরপল বিশ্বের সেরা ১৪ ক্রিকেটারদের মধ্যে একজন যিনি টেস্ট ১০০০০ রান করেছেন; ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৬৪টি টেস্ট এবং ২৬৮টি ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন

৯৭ ডেস্ক

Read Previous

পাওয়েল ঝড়ে উড়ে গেল বাংলাদেশ

Read Next

সহজ পরিকল্পনায় ঝড় তুলেও আফসোস আছে রভম্যান পাওয়েলের

Total
1
Share