ডোমিঙ্গোর চোখে সোহান টি-টোয়েন্টিতে গুরুত্বপূর্ণ ও শক্তিশালী

ডোমিঙ্গোর চোখে সোহান টি-টোয়েন্টিতে গুরুত্বপূর্ণ ও শক্তিশালী
Vinkmag ad

বৃষ্টির সাথে লড়াই শেষে গতকাল (২ জুলাই) ডমিনিকায় বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি শেষ পর্যন্ত পরিত্যক্তই হয়। তার আগে ১৩ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে বাংলাদেশ আরেক দফা হতশ্রী ব্যাটিং প্রদর্শন করলো। যেখানে কেবল সাকিব আল হাসান ও নুরুল হাসান দেখিয়েছেন খানিক ঝলক। দুজনই কোচ রাসেল ডোমিঙ্গোর প্রশংসা কুড়ালেন। কিন্তু বাজে সময়ে আউট হওয়ার দায়ও চাপালেন।

প্রথমে ১৬ ও পরে ১৪ ওভারে নেমে আসা ম্যাচ পরিত্যক্ত হওয়ার আগে ১৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ১০৫ রান। শুরতে ওপেনার মুনিম শাহরিয়ারকে (৩ বলে ২) হারায় বাংলাদেশ। প্রায় ৭ বছর পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরে ছন্দেই ছিলেন এনামুল হক বিজয়। তবে ১০ বলে ১৬ রান করে আউট হয়েছেন।

ততক্ষণে আক্রমণাত্মক ব্যাটিং নিয়ে হাজির সাকিব। মাঝে লিটন দাসও হয়েছেন ব্যর্থ (১৩ বলে ৮)। ৫৬ রানে ৩ উইকেট হারানোর পর সাকিবের ব্যাটেই আশার সঞ্চার। কিন্তু দারুণ শুরু পেয়েও যেন নিজের বিপদ নিজে ডেকে আনলেন। হেইডেন ওয়ালশ জুনিয়রের ৮ম ওভারে স্টাম্পের বেশ বাইরের বল জায়গায় দাঁড়িয়ে শট খেলেন সাকিব। ফল উইকেটের পেছনে ক্যাচ, থামেন ১৫ বলে সমান দুইটি করে চার, ছক্কায় ২৯ রান করে।

তার বিদায়ের পরই তালগোল পাকিয়ে বসে টাইগার ব্যাটিং লাইন আপ। দ্রুত আরও ৩ উইকেট হারিয়ে ৭ উইকেটে ৭৭ রানে পরিণত হয়। সেখান থেকে অবশ্য পথ দেখান সোহান। তার ১৬ বলে ২৫ রানে ভর করে ১০০ পেরোয় সফরকারীরা।

কিন্তু বৃষ্টিতে শেষ দফা খেলা বন্ধ হওয়ার ১ বল আগে ফেরেন ওডিন স্মিথের অফ স্টাম্পের বেশ বাইরের বল মিড উইকেট দিয়ে স্লগ খেলতে গিয়ে ক্যাচ দেন ব্রেন্ডন কিংকে। অথচ এর আগের ৩ বলে ২ ছক্কা সহ ১৪ রান নেন সোহান।

সাকিব ও সোহানের ব্যাটিং ইতিবাচক বাংলাদেশের জন্য। তবে দুজনেই ভুল সময় আর ভুলভাবে আউট হয়েছেন বলে মত কোচ ডোমিঙ্গোর। সোহানকে উল্লেখ করেছেন টি-টোয়েন্টিতে গুরুত্বপূর্ণ ও শক্তিশালী খেলোয়াড় হিসেবে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন,

‘(সাকিব) অবশ্যই ইতিবাচক। কিন্তু সাকিব খুব ভুল সময়ে আউট হয়েছে। সে নিজেও এটি জানে। আমাদের কাউকে দরকার যে বিগ স্কোর করবে, এই ফরম্যাটে একটা বড় পার্টনাশিপ জরুরি। উইকেটের মূল্য দিতে হবে।’

‘সোহান আমি মনে করি এই ফরম্যাটে আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবে। সে শক্তিশালী খেলোয়াড়, শেষ দিকে বিগ হিট করতে পারে। তবে সেও ভুল অপশন বেছে নিয়ে আউট হয়েছে। অবশ্য এখন তার শেখার সময়। তাকে এখন ভালো ফর্মে দেখা আমাদের জন্য ভালো। টেস্ট সিরিজ থেকে ফর্ম ধরে রেখেছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অজুহাত না দিয়ে ডোমিঙ্গো দিলেন প্রতিশ্রুতি

Read Next

স্যান্টনারকে ছাড়াই আয়ারল্যান্ড যেতে হচ্ছে নিউজিল্যান্ড দলকে

Total
11
Share