সাড়ে ৬ বছর পর ফিরে বিজয়ের ১৬

সাড়ে ৬ বছর পর ফিরে বিজয়ের ১৬
Vinkmag ad

২০১২ সালের ১০ ডিসেম্বর মিরপুর হোম অব ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল এনামুল হক বিজয়ের। ২০১৫ সালের ১৫ নভেম্বর অব্দি খেলেন ১৩ টি ম্যাচও।

তবে ২০১৫ তে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা ম্যাচের পর আর সুযোগ মেলেনি ক্রিকেটের সংক্ষিপ্ততম এই সংষ্করণে। সাড়ে ৬ বছর পর অবশেষে এই ফরম্যাটে পূনর্জন্ম হল বিজয়ের ক্যারিয়ারের, নতুন শুরুতেও প্রতিপক্ষ সেই ওয়েস্ট ইন্ডিজ।

যে লম্বা সময়ে এনামুল হক বিজয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের বাইরে ছিলেন সেই সময়ে বাংলাদেশ খেলেছে ৭৯ টি ম্যাচ। যা বাংলাদেশের পক্ষে যেকোন ক্রিকেটারের সর্বোচ্চ সময় মাঠের বাইরে থাকার রেকর্ড।

মুনিম শাহরিয়ারের সঙ্গে ডমিনিকার উইন্ডসর পার্কে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন বিজয়। প্রথম ওভারের শেষ বলে প্রথম স্ট্রাইক পান। ততক্ষণে সাজঘরে ফিরেছেন মুনিম।

আকিল হোসেনের বিপক্ষে কাট করে থার্ড ম্যান অঞ্চল দিয়ে চার আদায় করে নেন। পরবর্তী ওভারে রোমারিও শেফার্ডের বিপক্ষেও চার দিয়ে শুরু বিজয়ের। অবশ্য লেগ স্টাম্প করিডরে শেফার্ডের ছোড়া বল বাউন্ডারি ছাড়া না করলে অন্যায়ই হত।

ওবেদ ম্যাকয়ের বলেও বাউন্ডারি হাঁকিয়েছেন বিজয়। তবে বিজয়কে ফেরান এই ম্যাকয়ই। নিজের মোকাবেলা করা ১০ম বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন বিজয়। ১০ বলে ৩ চারে ১৬ রান করা বিজয় অবশ্য রিভিউ নেন, তবে তাতে লাভ হয়নি।

৯৭ প্রতিবেদক

Read Previous

ডমিনিকায় আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

ব্যাটে-বলে বুমরাহর দাপট, শক্ত অবস্থানে ভারত

Total
6
Share