ব্রডের এক ওভারে সর্বোচ্চ রান নেওয়ার রেকর্ড গড়লেন বুমরাহ

ব্রডের এক ওভারে সর্বোচ্চ রান নেওয়ার রেকর্ড গড়লেন বুমরাহ
Vinkmag ad

টেস্ট ক্রিকেটে জাসপ্রীত বুমরাহর বিশ্বরেকর্ড! ভেঙে গেল কিংবদন্তি ব্যাটার ব্রায়ান লারার রেকর্ড। ইংলিশ পেসার ব্রডের এক ওভারে ভারতীয় অধিনায়ক বুমরাহ ব্যাট হাতে করলেন ২৯ রান। অতিরিক্ত সহ ব্রডের করা এই ওভারে উঠল ৩৫ রান। যা ছাড়িয়ে গেছে অতীতের সর্বোচ্চ রানের সব রেকর্ড।

এজবাস্টেন সাক্ষী হয়ে রইল চমকপ্রদ এক রেকর্ডের। আজ, শনিবার ভারত-ইংল্যান্ডের মধ্যকার টেস্টের প্রথম ইনিংসের শেষ বেলায় হয়ে গেল বড় রেকর্ড। ব্রডের ওভারে বুমরাহ নিলেন মোট ৩৫ রান, টেস্টে এক ওভারে সর্বাধিক রানের বিশ্বরেকর্ড এখন এটিই।

আজকের আগে টেস্টে এক ওভারে সর্বাধিক রান তোলার রেকর্ড ছিল ব্রায়ান লারা, জর্জ বেইলি এবং কেশব মহারাজের। তাঁরা যথাক্রমে মোট ২৮ রান তুলেছিলেন।

ঘটনা, ভারতের প্রথম ইনিংসের ৮৪ তম ওভারে। ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড বল হাতে আসেন, স্ট্রাইকে জাসপ্রীত বুমরাহ। ওভারের প্রথম বলেই বুমরাহ হাঁকান ছয়। তারপরের বলে হয় ওয়াইড এবং বাউন্ডারি, আসে ৫ রান। এরপর ফের ওভার বাউন্ডারি হাঁকান বুমরাহ, বলটা নো বল হওয়ায় আসে মোট ৭ রান। ওভারের দ্বিতীয় বৈধ ডেলিভারিতে বাউন্ডারি হাঁকান বুমরাহ। এরপর পরপর দুই বাউন্ডারি হাঁকিয়ে ওভারের প্রথম চার বলে ২৮ করে ব্রায়ান লারার রেকর্ড ছুঁয়ে ফেলেন বুমরাহ। ওভারের পঞ্চম ডেলিভারিটা ছক্কা হাঁকিয়ে গড়েন নতুন বিশ্বরেকর্ড। আর ওভারের শেষ বলে দৌড়ে এক রান নিয়ে ব্রডের এক ওভার থেকে মোট ৩৫ রান তুলে নেয় বুমরাহ, হয়ে যায় বিশ্বরেকর্ড।

টেস্ট ক্রিকেট ইতিহাসে এক ওভারে করা এটাই সবথেকে বেশি রান। এর থেকে বেশি আর কোন ব্যাটার কখন এক ওভারে করতে পারেননি। আর সর্বোচ্চ রান খরচের রেকর্ড এখন থেকে তাড়া করে বেড়াবে ব্রডকে।

৯৭ ডেস্ক

Read Previous

বৈরি আবহাওয়া, প্রথম ম্যাচ মাঠে গড়ানো নিয়ে শঙ্কা

Read Next

বিজয়-মুনিমকে লাইসেন্স দিয়েই ওপেনিংয়ে পাঠাচ্ছে টিম ম্যানেজমেন্ট

Total
14
Share