উদ্বোধনী জুটিতে বিজয়ের সঙ্গী মুনিম!

উদ্বোধনী জুটিতে বিজয়ের সঙ্গী মুনিম!
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ (২ জুলাই) রাতে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। তামিম ইকবাল এই ফরম্যাটে লম্বা সময় ধরে নেই বলে উদ্বোধনী জুটিতে চলছে অদলবদল। এই সিরিজেই যেমন দেখা যেতে পারে এনামুল হক বিজয় ও মুনিম শাহরিয়ারকে।

সর্বশেষ পাঁচ ম্যাচেই তিনটি ভিন্ন ভিন্ন উদ্বোধনী জুটি দেখা গিয়েছে। আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া মুনিম শাহরিয়ার ও নাইম শেখ। এর আগে পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই ম্যাচে নাইম শেখ ও সাইফ হাসান। শেষ ম্যাচে নাইম শেখের সঙ্গী হন নাজমুল হোসেন শান্ত।

প্রায় ৭ বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন এনামুল হক বিজয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মুনিম শাহরিয়ারের সাথে তাকেই ইনিংস উদ্বোধন করতে দেখা যেতে পারে। অন্তত ম্যাচ পূর্ববর্তী দিন সংবাদ সম্মেলনে এমন আভাসই দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, ‘মুনিম এখনও দলে নতুন। বিজয় অনেকদিন পর মাত্র আসলো। ওদেরকে ভালো সময় দিতে হবে। ওরা যেন নিশ্চিন্তে খেলতে পারে এই নিশ্চয়তা দেওয়া টিম ম্যানেজমেন্ট ও আমার দায়িত্ব। সঠিকভাবে যেন সুযোগ পায়। এটা নিশ্চিত করা জরুরী। আমার তরফ থেকে আমি এটা চেষ্টা করব। ঠিকভাবে সুযোগ পেয়ে যেন নিজেদের গেমটা খেলতে পারে। আশা করি ওরা সুযোগ পাবে ও ভালো করবে।’

বেশ কিছু দিন ধরেই তিন নম্বরে ব্যাট করছেন লিটন দাস। হজ পালন করবেন বলে পুরো সফর থেকে মুশফিকুর রহিম ছুটি নিয়েছেন। তাকে মিস করলেও টাইগার দলপতির বিশ্বাস বাকিদের নিয়ে ভারসাম্যপূর্ণ দল তার।

রিয়াদ যোগ করেন, ‘মুশফিক আমাদের অভিজ্ঞ ক্যাম্পেইনার। তবে এটা ওর জায়গা পূরণ করার ভালো একটা সুযোগ। তার জায়গায় যে-ই সুযোগ পাবে তার জন্য এটা অনেক ভালো সুযোগ। আসলে দল হিসেবেই আমাদের জন্য এটা সিরিজ জয়ের সুযোগ, বাংলাদেশের জন্য জেতার সুযোগ।’

‘সাকিব, লিটন আছে, আমি আছি। আফিফ, সোহান, মোসাদ্দেক আছে। শেখ মেহেদী আছে। আমি মনে করি ব্যাটিংয়ের গভীরতা ভালো। আমাদের বোলিং আক্রমণও খুব ভালো, বৈচিত্র্য আছে। আশা করি অনেক চ্যালেঞ্জিং সিরিজ হবে।’

দুই ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশড হয়ে টি-টোয়েন্টি খেলতে নামছে বাংলাদেশ। তবে আলাদা ফরম্যাটের খেলা বলে টেস্টের বাজে পারফরম্যান্স এক পাশেই রাখছেন অধিনায়ক।

তার ভাষায়, ‘সাদা বল আর লাল বল আলাদা। এখন ভিন্ন বলের খেলা। লাল বলের সিরিজকে এখন আমরা সামনে আনছি না, টি-টোয়েন্টিতেই মনোযোগ রাখার চেষ্টা করছি। একইসাথে আমরা বিশ্বকাপেরও প্রস্তুতি নিচ্ছি। ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাঠে মোকাবেলা করতে মুখিয়ে আছি।’

ডমিনিকার উইন্ডসর পার্কে আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১ টায় মুখোমুখি হবে দুই দল। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুইটি পরপর দুইদিন এই মাঠে অনুষ্ঠিত হবে। তৃতীয় ও শেষে ম্যাচটি ৭ জুলাই গায়ানাতে অনুষ্ঠিত হবে। যেখানে ১০, ১৩ ও ১৬ জুলাই ওয়ানডে সিরিজের ম্যাচগুলোও মাঠে গড়াবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ডুবতে থাকা ভারতকে রক্ষা করলেন পান্ট-জাদেজা

Read Next

টুইটার জুড়ে বন্দনা, আপ্লুত রিশাব পান্ট

Total
8
Share