শেওয়াগের সেরা টপ অর্ডারে নেই কোহলির নাম

1543940633330

বীরেন্দ্র শেবাগ

Vinkmag ad

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনও ৩ মাস বাকি। ভারতীয় দলে কারা থাকবে, এ নিয়ে এখনই জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে। গত বছরের টি- বিশ্বকাপে ভিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল খুব একটা সুবিধা করতে পারেনি। প্রথমবারের মত পাকিস্তানের কাছে বিশ্বকাপে হারার পর পরের ম্যাচেও নিউজিল্যান্ডের কাছে হারে তারা। ফলে টুর্নামেন্ট থেকে শুরুতে বিদায় নিশ্চিত হয়ে যায় তাদের। এরপরই কোহলি নেতৃত্ব ছেড়ে দেন।

কোহলির পরিবর্তে রোহিত শর্মা অধিনায়ক হওয়ার পর ঈর্ষণীয় পারফরম্যান্স করছে ভারত। তার অধীনে টানা ১২ ম্যাচে জিতেছে ভারত, যা সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে একটি বিশ্ব রেকর্ড।

রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়ের দায়িত্বে নতুন যুগে প্রবেশ করেছে ভারতের ক্রিকেট। অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপই প্রথম বড় টুর্নামেন্ট হতে যাচ্ছে ও দ্বৈতের। বিশেষজ্ঞরা ভারতীয় দল নিয়ে ইতোমধ্যে বিভিন্ন মত প্রকাশ করেছে।

সাবেক ভারতীয় ড্যাশিং ওপেনার বীরেন্দর সেহওয়াগ টপ অর্ডারের জন্য তিনজন ব্যাটসম্যান নিজের তালিকায় রেখেছেন। অবিশ্বাস্য হলেও সত্য, সেখানে ভিরাট কোহলিকে রাখেননি তিনি। পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি উপরের তিন ব্যাটসম্যান হিসেবে অধিনায়ক রোহিত, ইশান কিশান ও লোকেশ রাহুলকে রেখেছেন।

‘টি-টোয়েন্টিতে ভারতের জন্য হার্ডহিটারের এখন অনেক বিকল্প রয়েছে। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হিসেবে আমার পছন্দ রোহিত, ইশান ও রাহুল,’ পিটিআইকে বলেন সেহওয়াগ।

‘ডানহাতি-বামহাতি সমন্বয়ের জন্য রোহিত-ইশান যুক্তিযুক্ত হবে। যদি ইশান ও রাহুল ওপেনিং করে, তবে তাও চমৎকার হবে।’

‘যদি কোন পেসার আমাকে অনেক বেশি মুগ্ধ করে, তবে সে হচ্ছে উমরান মালিক। জাসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ শামির সাথে সেও ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার হিসেবে দলে পরিগণিত হতে পারে।’

‘আইপিএল আমাদেরকে বেশ কিছু প্রতিভাবান বোলার দিয়েছে। উমরানের দক্ষতা ও প্রতিভা তাকে ভারতীয় দলের ৩ ফরম্যাটে খেলার মত সক্ষমতা তৈরি করেছে,’ জানান সেহওয়াগ।

৯৭ ডেস্ক

Read Previous

রানবন্যার ম্যাচে ভারতকে ভড়কে দিয়েছিল আয়ারল্যান্ড

Read Next

১৪ ধাপ এগোলেন সোহান, র‍্যাংকিংয়ে সাকিব-লিটনের অবনতি

Total
1
Share