রানবন্যার ম্যাচে ভারতকে ভড়কে দিয়েছিল আয়ারল্যান্ড

রানবন্যার ম্যাচে ভারতকে ভড়কে দিয়েছিল আয়ারল্যান্ড
Vinkmag ad

গতকাল রাতে (২৮ জুন) ডাবলিনের ম্যালাহাইডে ক্রিকেটভক্তরা দেখেছে জমজমাট এক টি-টোয়েন্টি ম্যাচ। ৪০ ওভারে দুই দল মিলে রান করেছে ৪৪৬! বোলাররা নিয়েছে ১২ উইকেট, শেষমেশ ভারত আয়ারল্যান্ডকে হারিয়েছে ৪ রানের ব্যবধানে।

টসে জিতে আগে ব্যাট করে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত। দলীয় ১৩ রানের মাথায় ইশান কিশানের (৩) উইকেট হারায় সফরকারীরা। তবে এরপর দ্বিতীয় উইকেট জুটিতে মারমুখী হয়ে ব্যাট করেন সাঞ্জু স্যামসন ও দীপক হুদা।

১৪.১ ওভার একসঙ্গে ব্যাট করে এই দুজন তোলেন ১৭৬ রান। ৪২ বলে ৯ চার ও ৪ ছয়ে ৭৭ রান করে স্যামসন আউট হলেও ঠিকই সেঞ্চুরি পূর্ণ করেন দীপক। ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করা দীপক থামেন ১০৪ রান করে। ৫৭ বল স্থায়ী ইনিংসে ছিল ৯ টি চার, ৬ টি ছক্কা।

শেষদিকে দ্রুত কিছু উইকেট হারালেও ভারত থামে ৭ উইকেটে ২২৫ রান করে। আইরিশদের পক্ষে ৩ উইকেট নেন মার্ক অ্যাডায়ার। ২ টি করে শিকার জশ লিটঅল ও ক্রেইগ ইয়াংয়ের।

পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো গতিতে শুরু করে আয়ারল্যান্ড। পল স্টারলিং ও অ্যান্ডি বালবার্নির উদ্বোধনী জুটিতে ৫.৪ ওভারেই আসে ৭২ রান। ১৮ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৪০ রান করে আউট হন স্টারলিং। এরপর গ্যারেথ ডেলানি শুন্য হাতে ফিরলেও চালিয়ে খেলতে থাকেন বালবার্নি। ৩৭ বলে ৩ চার ও ৭ ছক্কায় ৬০ রান করে আউট হন তিনি।

আগের ম্যাচের নায়ক হ্যারি টেক্টর ২৮ বলে ৩৯ রান করেন। শেষদিকে জর্জ ডকরেল ১৬ বলে ৩৪ ও মার্ক অ্যাডায়ার ১২ বলে ২৩ রান করে অপরাজিত থাকলেও লক্ষ্যে পৌছাতে পারেনি আইরিশরা। শেষ বলে ৬ রান দরকার ছিল। উমরান মালিকের বলে ১ রানের বেশি নিতে পারেননি মার্ক অ্যাডায়ার।

৪ রানে জয় পায় ভারত। ভারতের পক্ষে ১ টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, হারশাল প্যাটেল, রবি বিষনয় ও উমরান মালিক। দাপুটে সেঞ্চুরি করে ম্যাচসেরা হন দীপক হুদা।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ২২৫/৭ (২০), স্যামসন ৭৭, ইশান ৩, হুদা ১০৪, সুরিয়াকুমার ১৫, হার্দিক ১৩*, কার্তিক ০, আক্সার ০, হারশাল ০, ভুবনেশ্বর ১*; অ্যাডায়ার ৪-০-৪২-৩, লিটল ৪-০-৩৮-২, ইয়াং ৪-০-৩৫-২

আয়ারল্যান্ড ২২১/৫ (২০), স্টারলিং ৪০, বালবার্নি ৬০, ডেলানি ০, টেক্টর ৩৯, টাকার ৫, ডকরেল ৩৪*, অ্যাডায়ার ২৩*; ভুবনেশ্বর ৪-০-৪৬-১, হারশাল ৪-০-৫৪-১, বিষ্ণয় ৪-০-৪১-১, উমরান ৪-০-৪২-১

ফলাফলঃ ভারত ৪ রানে জয়ী

ম্যাচসেরাঃ দীপক হুদা (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজেই এশিয়া কাপ ও বিশ্বকাপের প্রস্তুতি নিতে চায় বাংলাদেশ

Read Next

শেওয়াগের সেরা টপ অর্ডারে নেই কোহলির নাম

Total
1
Share