সাকিব অধিনায়ক বলেই বিজয় ইস্যুতে আশ্বস্ত হচ্ছেন মাশরাফি

সাকিব অধিনায়ক বলেই বিজয় ইস্যুতে আশ্বস্ত হচ্ছেন মাশরাফি
Vinkmag ad

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সর্বশেষ মৌসুমে রেকর্ড রানে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পান এনামুল হক বিজয়। তবে স্কোয়াডে না থেকেও হুট করে উড়ে গিয়ে ৮ বছর পর খেলে ফেলেন টেস্টও। সাদা বলে ফর্মের তুঙ্গে থাকা বিজয়কে লাল বলে খেলানো পছন্দ হয়নি মাশরাফি বিন মর্তুজার। তবে তার মতে যেটুকু পারফর্ম করেছে তাতে সাদা পোশাকে বিজয়ের আরও সুযোগ প্রাপ্য। দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেই মাশরাফির এমন বিশ্বাস আরও দৃঢ়।

বিজয় মূলত ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দেশে অনুশীলন করছিলেন। তবে প্রথম টেস্টের পরই বিজয়কে লাল বলের জন্য ডেকে নেয় টিম ম্যানেজমেন্ট। ইয়াসির আলি রাব্বি চোট পেয়ে পুরো সফর থেকে ছিটকে যাওয়ার পাশাপাশি মুমিনুল হক,নাজমুল হোসেন শান্তদের ধারাবাহিক ব্যর্থতা বিজয়ের জন্য দরজা খুলে দেয়।

২০১৪ সালে সর্বশেষ টেস্ট খেলা বিজয় ঘরোয়া ক্রিকেটেও লঙ্গার ভার্সনের ক্রিকেট খেলেছেন ৬ মাসের বেশি সময় আগে। অথচ সাদা বলে রানের বন্যা বইয়ে দিয়ে খেলে ফেললেন সেন্ট লুসিয়া টেস্টে। দুই ইনিংসে রান করছেন যথাক্রমে ২৩ ও ৪। দুইবারই আউট হন আম্পায়ার্স কলের রেষানলে পড়ে। প্রথম ইনিংসে অবশ্য দারুণ কিছুর আভাস দিয়েছেন, হাতে থাকা শটের প্রয়োগ করেছেন।

তার হুট করে টেস্ট খেলার প্রক্রিয়া ভালো লাগেনি মাশরাফির। সাদা বলের আগে মনোবলে চিড় ধরতে পারে। আবার খুব আহামরি পারফর্ম না করায় পরের টেস্ট সিরিজেও বাদ পড়ে যেতে পারেন। এমন শঙ্কা ওয়ানডেতে দেশের অন্যতম সফল অধিনায়কের।

তবে টেসয় দলের কাপ্তান সাকিব বলেই মাশরাফির বিশ্বাস যোগ্য সুযোগটুকু বিজয় ঠিকই পাবেন। পাশাপাশি আশাবাদী সাদা বলের ফরম্যাটে বেশ ভালো করবে ডানহাতি এই ব্যাটার।

নিজ বাসভবনে আজ (২৮ জুন) সাংবাদিকদের সাথে আলাপে মাশরাফি বলেন, ‘সাদা বলের ক্রিকেটে যে পারফর্ম করছে তাকে লাল বলে না খেলানো বা লাল বলে যে পারফর্ম করছে তাকে সাদা বলে না খেলানো (উচিৎ)। আমরা মঝখানে এরকম অনেক কিছু দেখেছি। সাম্প্রতিক সময়ে আমরা যে আলোচনা করেছি বিজয় কিন্তু সাদা বলে দারুণ ফর্মে। ও গিয়ে ওয়েস্ট ইন্ডিজে টেস্ট ক্রিকেট খেলছে।’

‘ও লাল বলেও রান করেছে (ঘরোয়া ক্রিকেটে) কিন্তু বেশ কিছু দিন আগে। তো ও যে টেস্ট ক্রিকেট খেলেছে ওর জন্য কিন্তু কঠিন। সাথে ডিউক বল, কোকাবুরাও না। আমি আশা করবো যে যেহেতু সাকিব আছে সমস্যা হবে না। ওকে আরেকটা সুযোগ দাও, যেহেতু লাল বলে খেলেছে। শুরুটা ভালো করেছে, ২৩ রান করে আউট হয়েছে। কিন্তু ওকে আরেকটু সুযোগ দেওয়া (লাল বলে)। আর সাদা বলে সে পারফর্ম করছে। আমি আশা করছি সাদা বলে সে ভালো করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্ট উন্নতিতে সাকিবের পরিকল্পনার সাথে একমত মাশরাফিও

Read Next

অবসরের ঘোষণা দিয়ে মরগান যা বললেন

Total
19
Share