অনেক ম্যাচ নিয়ে ‘এ’ দল, এইচপির ব্যস্ততায় ঠাঁসা সূচি

এইচপি ক্যাম্পেও ক্রিকেটের চেয়ে বায়ো বাবল যখন বড় চ্যালেঞ্জ
Vinkmag ad

জাতীয় দলের পাইপলাইন শক্ত করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালনা করছে বাংলাদেশ টাইগার্স ও হাই পারফরম্যান্স (এইচপি) কার্যক্রম। এদের মধ্য থেকে দল গঠন করে সক্রিয় রাখা হচ্ছে ‘এ’ দলকেও। আগামী কিছু দিন প্রচুর ম্যাচও খেলবে এসব ক্যাম্পে থাকা ক্রিকেটাররা।

৩০ জুন রাজশাহীতে ‘এ’ দল বনাম এইচপির মধ্যকার শুরু হচ্ছে চারদিনের ম্যাচ। ‘এ’ দল তৈরি হবে বাংলাদেশ টাইগার্স স্কোয়াড থেকে। যেখানে আছেন ৩০ জনের মতো ক্রিকেটার।

বর্তমানে এইচপি ও বাংলাদেশ টাইগার্স দুই ক্যাম্পেরই অনুশীলন চলছে মিরপুরে। যারা রাজশাহীতে ম্যাচ খেলবেন তারা ছাড়া বাকিরা ক্যাম্প চালিয়ে যাবেন। ঈদের পর আবার ম্যাচ খেলতে নামবে ক্রিকেটাররা।

খুলনায় অনুষ্ঠিত হবে এইচপি ও ‘এ’ দলের ম্যাচগুলো। যেখানে একটি তিন দিনের ম্যাচের সাথে আছে দুইটি একদিনের ম্যাচ। এই ম্যাচগুলো খেলেই জুলাইয়ের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওয়ানা দিবে ‘এ’ দল।

এ প্রসঙ্গে আজ (২৭ জুন) মিরপুরে বাংলাদেশ টাইগার্সের কোচ মিজানুর রহমান বাবুল বলেন,

‘এই সাপ্তাহে আমরা যাচ্ছি রাজশাহীতে। এইচপির সাথে আমরা (‘এ’ দলের স্কোয়াডে থাকা বাংলাদেশ টাইগার্সের ক্রিকেটাররা) চার দিনের ম্যাচ খেলব। বাকিরা এখানে (মিরপুরে) ৩০ জুন পর্যন্ত অনুশীলন চালিয়ে যাবে।’

‘তারপর ঈদের পর আমাদের একটা প্রোগ্রাম আছে। যেটা ১৬ তারিখে শুরু হবে। আমরা খুলনা যাচ্ছি। এইচপির সাথে একদিনের ম্যাচ আছে দুইটা। তারপর একটা তিনদিনের ম্যাচ খেলব যেটা নাকি ‘এ’ দল হয়ে খেলবে। আর ঐ দলটিই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে।’

আগস্টে ‘এ’ দল ব্যস্ত থাকবে ওয়েস্ট ইন্ডিজে। আর ঐ সময় বাংলাদেশ টাইগার্সের বাকি ক্রিকেটার ও এইচপির ক্রিকেটাররা সিরিজ খেলবে দেশে। যেখানে থাকবে সব ফরম্যাটের ম্যাচই।

বাবুল যোগ করেন,

‘বাকি যারা (ওয়েস্ট ইন্ডিজ না যাওয়ারা) আছে তারা এখানে অনুশীলন করবে। তাদেরও এখানে একটা প্রোগ্রাম আছে। আমাদের আগস্টে এক মাসের একটা প্রোগ্রাম আছে। বাংলাদেশ টাইগার্স আর এইচপির মধ্যে একটা পূর্ণাঙ্গ সিরিজ হবে। তিনটি ওয়ানডে,দুইটা টি-টোয়েন্টি,দুইটা চারদিনের ম্যাচ আছে। এটা হল আমাদের এনসিএল (জাতীয় ক্রিকেট লিগ) শুরু হওয়ার আগের প্রোগ্রাম।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রোনালদোকে চেলসির জার্সিতে দেখতে চান পিটারসেন

Read Next

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ

Total
7
Share