আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন এউইন মরগান

এউইন মরগান ইংল্যান্ড ২০১৯ বিশ্বকাপ
Vinkmag ad

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগান। মঙ্গলবার (২৮শে জুন) আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো এই অধিনায়কের কাছ থেকে।

শীর্ষস্থানীয় ইংলিশ গণমাধ্যম বিবিসি এর প্রতিবেদন বলছে, আগামী মঙ্গলবার ইংল্যান্ডের অধিনায়কত্ব ছাড়তে চলেছেন এউইন মরগান। নিজের খারাপ ফর্মের কারণে চলতি সপ্তাহে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন মরগান।

তবে এই মরগানের অধীনেই ক্রিকেটের সবচেয়ে বড় সাফল্য পেয়েছে ইংল্যান্ড দল। ২০১৯ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ জয়। এরপর ওয়ানডে এবং টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেছে ইংলিশরা।

৩৫ বছর বয়সী এউইন মরগান ২০১২ সালে ইংল্যান্ড টি-টোয়েন্টি দল এবং ২০১৪ সালে ওয়ানডে দলের দায়িত্ব নিয়েছিলেন। সাম্প্রতিক সময়ে ফর্ম এবং ফিটনেসের জন্য লড়াই করছেন এই ব্যাটার। এরমধ্যেই গুঞ্জন ছড়িয়েছে তাঁর জায়গায় জস বাটলার ফেভারিট।

আগামী ৭ জুলাই থেকে শুরু হওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ড ভারতের মুখোমুখি হবে। আর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে অক্টোবরে। দলের প্রয়োজনে তাই আগে থেকেই সরে দাঁড়াতে চাইছেন মরগান।

ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক মরগান। যথাক্রমে ৬,৯৫৭ এবং ২,৪৫৮ রান সংগ্রহ করেছেন তিনি। ইংলিশ জার্সিতে তাঁর খেলা ২২৫টি ওয়ানডে এবং ১১৫টি টি-টোয়েন্টিও ইংল্যান্ডের একটি রেকর্ড।

৯৭ ডেস্ক

Read Previous

টেক্টরের একা লড়ার দিনে জিতল ভারত

Read Next

জরুরি ডাকে ইংল্যান্ডের পথে মায়াঙ্ক আগারওয়াল

Total
11
Share