আজ প্রথম ঘন্টাতেই বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দিতে চান মায়ের্স

মায়ের্সের সেঞ্চুরিতে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

বাংলাদেশে পেলে ব্যাট হাতে ভিন্ন রূপে দেখা যায় কাইল মায়ের্সকে। অভিষেক ম্যাচেই টাইগার বোলারদের চট্টগ্রামে অসহায় করে তোলেন। এবার সেন্ট লুসিয়া টেস্টেও সেঞ্চুরি হাঁকিয়ে দলকে বিপদমুক্ত করলেন। দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে ১০৬ রানে। মায়ের্স বলছেন আজ তৃতীয় দিন প্রথম ঘন্টায় বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেওয়া পারফর্ম করতে চান।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২৩৪ রানের জবাবে ১ উইকেটে ১৩১ রান তুলে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকেই পড়ছিল স্বাগতিকরা। তবে ৪ উইকেটে ১৩২ থেকে ৫ উইকেটে ৩৪০ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে ক্যারিবিয়ানরা।

যেখানে বড় অবদান মায়ের্সের। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেয়ে অপরাজিত আছেন ১২৬ রানে। যে পথে মায়ের্স রক্ষণাত্মক না হয়ে সুযোগ বুঝে ভালোই চড়াও হন টাইগার বোলারদের উপর। মূলত মোমান্টাম নিজেদের দিকে ফেরাতেই তার এই পরিকল্পনা।

দিন শেষে সংবাদ সম্মেলনে এ নিয়ে বলেন, ‘যতটা সম্ভব ইতিবাচক থাকতে চেয়েছি। আপনি পরিস্থিতি বুঝতে পারছেন দ্রুতই ৩ উইকেট হারিয়ে ফেলি আমরা। আমি শুধু ভেবেছি পাল্টা আক্রমণই দলকে আবার খেলায় ফেরাতে পারে, মোমেন্টাম পরিবর্তন ছিল মূল চাবিকাঠি আর আমি সেটা করতে পেরেছি।’

হাতে ৫ উইকেট নিয়ে লিড ১০৬। মায়ের্সের সাথে ৯২ রানের জুটিতে অবিচ্ছেদ্য জশুয়া ডা সিলভা। ১০৬ বল খেলে ২৬ রানে অপরাজিত এই উইকেট রক্ষক ব্যাটার। মায়ের্স বলছেন আজ দিনের শুরুতেই বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দিতে চান।

তার ভাষ্য, ‘একটা ভালো শুরু (আগামীকাল)। আমি ও জশ (জশুয়া) প্রথম ঘন্টায় এভাবে খেলতে চাই যেন প্রতিপক্ষ ম্যাচ থেকে ছিটকে যায়। এরপর যতটা সম্ভব স্কোরবোর্ডে রান তোলা এবং লিড বাড়ানোই লক্ষ্য।’

মূলত ব্যাটিং অলরাউন্ডার হয়ে ক্যারিয়ার শুরু কাইল মায়ের্সের। অভিষেকে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়া জয় উপহার দেন দলকে। বল হাতেও দারুণ কার্যকর এই পেসার প্রায় ৪০ গড়ে ব্যাট করার পাশাপাশি ইতোমধ্যে ১৩ ম্যাচে উইকেটও নিয়েছেন ২৬ টি।

বাংলাদেশের বিপক্ষে চলমান সিরিজেই গুরুত্বপূর্ণ সময়ে ব্রেক থ্রু এনে দিয়ে ৩ ইনিংসে নিলেন ৬ উইকেট। মায়ের্স নিজে আসলে কোন পরিচয়টা বেশি উপভোগ করেন? এমন প্রশ্ন করা হয় সংবাদ সম্মেলনে।

জবাবে বলেন, ‘আমি মূলত ব্যাটিং প্রাধান্য দিই কিন্তু যখন বল হাতে নিই নিজেকে বোলারই ভাবি। আর যখন ব্যাট হাতে নিই তখন আমি ব্যাটার।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মায়ের্সের পথে হাটুক বাংলাদেশের কেউ চাওয়া ডোমিঙ্গোর

Read Next

চলমান টেস্টের মাঝেই কোভিড পজিটিভ বেন ফোকস, একাদশে বিলিংস

Total
24
Share