লাইভ রিপোর্টঃ লিড নিল ওয়েস্ট ইন্ডিজ

লাইভ রিপোর্টঃ লিড নিল ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

২৪ জুন থেকে সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ২য় ও শেষ টেস্ট। এই টেস্টের ২য় দিনের খুটিনাটি আপডেট এই লাইভ রিপোর্টে। 

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে):

বাংলাদেশ ১ম ইনিংসে ২৩৪/১০ (৬৪.২), তামিম ৪৬, জয় ১০, শান্ত ২৬, বিজয় ২৩, লিটন ৫৩, সাকিব ৮, নুরুল ৭, মিরাজ ৯, এবাদত ২১*, শরিফুল ২৬, খালেদ ১; সিলস ১৪.২-৪-৫৩-৩, জোসেফ ১৫-১-৫০-৩, ফিলিপ ৯-১-৩০-২, মায়ের্স ৮-০-৩৫-২

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসে ৩৪০/৫ (১০৬), ব্র্যাথওয়েট ৫১, ক্যাম্পবেল ৪৫, রেইফার ২২, বোনার ০, ব্ল্যাকউড ৪০, মায়ের্স ১২৬*, জশুয়া ২৬*; শরিফুল ১৭-৬-৬৭-১, খালেদ ২১-১-৭৭-২, মিরাজ ৩১-৮-৬৮-২

ওয়েস্ট ইন্ডিজ ১০৬ রানে এগিয়ে।

মায়ের্সের সেঞ্চুরিঃ

চট্টগ্রামে গেলবছরে টেস্ট অভিষেক, অভিষেক টেস্টের ২য় ইনিংসে ডাবল সেঞ্চুরি করে দলকে জিতিয়েছিলেন কাইল মায়ের্স। প্রতিপক্ষ ছিল বাংলাদেশ।

২য় টেস্ট সেঞ্চুরি পেতে অবশ্য মায়ের্সের লেগেছে আরও ২১ ইনিংস। এবারও প্রতিপক্ষ বাংলাদেশ। তার ব্যাটে চড়েই প্রথম ইনিংসে বড় লিডের পথে উইন্ডিজরা।

১৫০ বলে ১৩ চার ও ২ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন মায়ের্স। শরিফুল ইসলামের বলে ছক্কা হাঁকিয়ে তিন অঙ্ক স্পর্শ করার আনন্দে মাতেন তিনি।

মিরাজ ফেরালেন ব্ল্যাকউডকেঃ

৪ উইকেটে ২৪৮ রান নিয়ে চা বিরতিতে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। চা বিরতির পর মায়ের্স-ব্ল্যাকউড জুটিকে আর বাড়তে দেননি মেহেদী হাসান মিরাজ। ১২১ বলে ৬ চারে ৪০ রান করা ব্ল্যাকউডকে এলবিডব্লিউ করে ফেরান মিরাজ। রিভিউ নিয়েও পার পাননি উইন্ডিজ সহ অধিনায়ক।

টি ব্রেকঃ

২য় দিনের প্রথম সেশন যদি বাংলাদেশের হয় তবে দ্বিতীয় সেশন নিশ্চিতভাবে ওয়েস্ট ইন্ডিজের। এই সেশনে ৩০ ওভার বল করে কোন উইকেটের দেখা পায়নি বাংলাদেশ। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ ৩.৭০ করে রান তুলে যোগ করেছে ১১১ রান। ৬ উইকেট হাতে রেখে উইন্ডিজরা এগিয়ে ১৪ রানে।

লিড নিল ওয়েস্ট ইন্ডিজঃ 

১৩২ রানে ৪ উইকেট হারানোর পর বিপাকেই ছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে কাইল মায়ের্স ও জার্মেইন ব্ল্যাকউডের জুটিতে আবার ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়েছে স্বাগতিকরা। ফিফটি তুলে নিয়েছেন কাইল মায়ের্স, দুজনের জুটিতে পার হয়েছে ১০০। ৬ উইকেট হাতে রেখে লিড নিশ্চিত করেছে ক্রেইগ ব্র্যাথওয়েটের দল।

লাঞ্চ ব্রেকঃ 

১৬ ওভারে কোন উইকেট না হারিয়ে ৬৭ রান নিয়ে ১ম দিনের খেলা শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২য় দিনের শুরুতেও দুই উইন্ডিজ ওপেনার ছিলেন সাবলীল। উইকেটের জন্য অপেক্ষায় থাকা বাংলাদেশি বোলাররা অবশ্য লাঞ্চের কিছু আগে ম্যাচে ফেরে দারুণভাবে। ২য় দিনের ১ম সেশনে ৪ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ।

১ম সেশনে ২৬ ওভারের খেলা হয়েছে, যেখানে ৪ উইকেট হারিয়ে উইন্ডিজরা তুলেছে ৭০ রান। বাংলাদেশ এখনও এগিয়ে ৯৭ রানে। 

মিরাজের পর খালেদের জোড়া আঘাতঃ

ফিফটির পর বেশিক্ষণ টিকলেন না উইন্ডিজ দলপতি। তাকে বোল্ড করে সাজঘরে ফেরান মেহেদী হাসান মিরাজ। ১০৭ বলে ৭ চারে ৫১ রান করেন ব্র্যাথওয়েট।

৫ বল বাদে আবারও আনন্দে মাতে বাংলাদেশ শিবির। ৪১ বলে ৩ চারে ২২ রান করা রেইমন রেইফারকে বোল্ড করে ফেরান খালেদ আহমেদ। 

খালেদ থামেননি সেখেনেই। ওভারের শেষ বলে এনক্রুমাহ বোনারকে বোল্ড করে ফেরান শুন্য হাতে। ১৩২ রানের মাথায় ৪র্থ উইকেট হারায় স্বাগতিকরা। 

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ব্র্যাথওয়েটের ফিফটিঃ

আগের টেস্টের প্রথম ইনিংসে ফিফটির দেখা পেয়েছিলেন। সেঞ্চুরির খুব কাছে যেয়ে আউট হয়েছিলেন ৯৪ রানে। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ফিফটি পেলেন চলমান টেস্টের ১ম ইনিংসেও। ১০৩ বলে ৭ চারে ফিফটি পূর্ণ করেন তিনি।

অবশেষে উইকেটঃ

২৬ তম ওভারের ২য় বলে দলীয় ১০০ রান পুর্ণ করে ওয়েস্ট ইন্ডিজ। ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেলের উদ্বোধনী জুটিতে প্রায় ৪ বছর পর উদ্বোধনী জুটিতে শতরান দেখল উইন্ডিজ।

তবে ৩ বল বাদেই এই জুটি ভাঙে। শরিফুল ইসলামের করা শর্ট পিচ ডেলিভারিতে গতি ও বাউন্সে পরাস্ত হন জন ক্যাম্পবেল। ৭৯ বলে ৬ চারে ৪৫ রান করা ক্যাম্পবেলের ক্যাচ ধরেন নুরুল হাসান সোহান।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

বাংলাদেশ ১ম ইনিংসে ২৩৪/১০ (৬৪.২), তামিম ৪৬, জয় ১০, শান্ত ২৬, বিজয় ২৩, লিটন ৫৩, সাকিব ৮, নুরুল ৭, মিরাজ ৯, এবাদত ২১*, শরিফুল ২৬, খালেদ ১; সিলস ১৪.২-৪-৫৩-৩, জোসেফ ১৫-১-৫০-৩, ফিলিপ ৯-১-৩০-২, মায়ের্স ৮-০-৩৫-২

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসে ৬৭/০ (১৬), ব্র্যাথওয়েট ৩০*, ক্যাম্পবেল ৩২*

ওয়েস্ট ইন্ডিজ ১৬৭ রানে পিছিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

সিরিজ জিতল শ্রীলঙ্কা, অজিদের সান্ত্বনার জয়

Read Next

শ্রীলঙ্কার ১৮ সদস্যের শক্তিশালী টেস্ট স্কোয়াড ঘোষণা

Total
5
Share