সেন্ট লুসিয়ায় অতীত অভিজ্ঞতা থেকে কিছুই নিচ্ছেন না সাকিব

৪ বছর আগের লজ্জা নয়, অ্যান্টিগাতে এবার ভিন্ন কিছু দেখছেন সাকিব
Vinkmag ad

এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে সেন্ট লুসিয়ায় দুইটি টেস্ট খেলেছিল বাংলাদেশ। আছে মিশ্র অভিজ্ঞতা। তবে আগামীকাল (২৪ জুন) আরও একবার এই মাঠে নামার আগে অতীত পরিসংখ্যান নিয়ে একদমই ভাবতে নারাজ অধিনায়ক সাকিব আল হাসান। তার নজর প্রথম দিনের শুরুর দুই ঘন্টায়।

২০০৪ সালে বাংলাদেশ প্রথম ওয়েস্ট ইন্ডিজ সফরে যায়। ঐ সফরের প্রথম টেস্টই সেন্ট লুসিয়ায়। যেখানে দারুণ পারফর্ম করে ম্যাচ ড্র করেছিল টাইগাররা। হাবিবুল বাশার সুমন, খালেদ মাসুদ পাইলট ও মোহাম্মদ রফিক হাঁকান সেঞ্চুরি।

তবে ২০১৪ সালে আরেক দফা এই মাঠে টেস্ট খেলতে গিয়ে হারতে হয় ২৯৬ রানের বড় ব্যবধানে। দুই ইনিংসেই বাংলাদেশ অলআউট হয় ২০০ এর নিচে।

আগামীকাল আরেকবার এই মাঠে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হওয়ার আগে আজ আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন অধিনায়ক সাকিব। সেন্ট লুসিয়ায় আগের দুই অভিজ্ঞতা থেকে কোনটি নিবেন টাইগার দলপতি?

এমন প্রশ্নে তার জবাব, ‘দেখেন, এতদিন আগের ম্যাচ ছিল যে আসলে ওখান থেকে কিছু নেওয়ার আছে বলে মনে হয় না। আমরা গতকাল ভালো একটা অনুশীলন সেশন পার করেছি, আজকে লক্ষ্য থাকবে যে ভালো একটা অনুশীলন সেশন করে আগামীকালকে ভালোভাবে ম্যাচটা শুরু করতে।’

‘এবং আমরা শুধু ফোকাস করতে পারি আগামীকালকের ম্যাচের প্রথম দুই ঘণ্টায় আমরা ব্যাটিং করি আর বোলিং করি । তারপরে থেকে আসলে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী আসলে আমাদের খেলতে হবে। কিন্তু প্রথম দুইটা ঘণ্টা আমরা ভালোভাবে শুরু করার চেষ্টা করবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

চূড়ান্ত হয়েছে এইচপির বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের চারদিনের ম্যাচের সূচি

Read Next

সাকিবের অধিনায়কত্বে আগেরদিনই একাদশ জানতে পারছে ক্রিকেটাররা

Total
1
Share