চূড়ান্ত হয়েছে এইচপির বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের চারদিনের ম্যাচের সূচি

ক্রিকেটারদের বিরুদ্ধ কন্ডিশনে অভ্যস্ত করতে চান এইচপি কোচ
Vinkmag ad

চূড়ান্ত হয়েছে বাংলাদেশ ‘এ’ দল ও হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের মধ্যকার চারদিনের ম্যাচে ভেন্যু ও তারিখ। ৩০ জুন মাঠে গড়াচ্ছে ম্যাচটি, ‘এ’ দল গঠন হবে বাংলাদেশ টাইগার্সের স্কোয়াড থেকে।

চলমান বাংলাদেশ টাইগার্স ও হাই পারফরম্যান্স ক্যাম্পের ক্রিকেটাররা নিজেদের মধ্যে চারদিনের ম্যাচটি খেলবেন রাজশাহীতে। বন্যা পরিস্থিতির কারণে এইচপি ক্যাম্পের পাশাপাশি ম্যাচটিও সিলেট থেকে সরিয়ে আনা হয়েছে।

গত মে মাসের ১২ তারিখ থেকে কক্সবাজারে শুরু হয় এইচপির ক্যাম্প। এরপর ২ জুন থেকে যা স্থানান্তর হয় সিলেটে। সেখানেই চলতি মাসের শেষদিকে এইচপির বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের একটি চারদিনের ম্যাচ খেলার কথা ছিল।

কিন্তু বন্যা পরিস্থিতি খারাপ হওয়াতে সিলেট থেকে গত ১৭ জুন এইচপির ক্রিকেটারদের ঢাকায় আনা হয়। মিরপুরেই বর্তমানে চলছে তাদের ক্যাম্প। যেখানে গত ১২ জুন থেকে শুরু হয়েছ বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পও।

মিরপুরে ক্যাম্প হলেও দুই দল চারদিনের ম্যাচটি খেলবে রাজশাহীতে। ২৮ জুন ঢাকা ছেড়ে যাবে ক্রিকেটাররা। ৩০ জুন মাঠে নামবে গড়াবে ম্যাচটি।

এ প্রসঙ্গে বাংলাদেশ টাইগার্সের দেখভাল করা বিসিবি কর্মকর্তা সজল আহমেদ চৌধুরী বলেন, ‘আমরা ২৮ তারিখ যাচ্ছি রাজশাহীতে। একটি চারদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। খেলাটি চলবে ৩০ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত। বাংলাদেশ টাইগার্স ‘এ’ দল হয়ে এইচপি দলের সাথে ম্যাচগুলো খেলবে’

বলা বাহুল্য, বাংলাদেশ ‘এ’ দল আগামী মাসের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে। বাংলাদেশ টাইগার্সে অনুশীলন করা ক্রিকেটারদের মধ্য থেকে ‘এ’ দল তৈরি করবে নির্বাচকরা। যে কারণে এইচপির সাথে ম্যাচটি নিশ্চিতভাবেই ক্রিকেটারদের জন্য বড় সুযোগ, নির্বাচকদের চোখ থাকবে ভালোভাবেই।

এইচপি স্কোয়াডঃ

তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন, শাহাদাত হোসেন দিপু, মোহাম্মদ সাব্বির হোসেন শিকদার, তৌহিদ হৃদয়, অমিত হাসান, আইচ মোল্লা, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আনামুল হক, সুমন খান, একেএস স্বাধীন, রেজাউর রহমান রাজা, রিপন মন্ডল, আসাদুজ্জামান পায়েল, মহিউদ্দিন তারেক, মোহাম্মদ মুশফিক হাসান, সোহেল রানা, মৃত্যুঞ্জয় চৌধুরী, আশিকুর জামান, রাকিবুল হাসান, হাসান মুরাদ, মোহাম্মদ রিশাদ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আকবর আলী।

বাংলাদেশ টাইগার্স স্কোয়াডঃ

সাদমান ইসলাম, সাইফ হাসান, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে মাহমুদ রাব্বি, আশিক উল আলম, নাহিদুল ইসলাম, সানজামুল ইসলাম, মোহাম্মদ নাইম শেখ, আল আমিন হোসেন, আবু হায়দার রনি, মেহেদী হাসান রানা, আবু জায়েদ চৌধুরি, কামরুল ইসলাম রাব্বি, নাঈম ইসলাম, সৌম্য সরকার, রনি তালুকদার, পিনাক ঘোষ, জাকের আলি অনিক, সাজ্জাদুল ইসলাম রিপন, শাহিন আলম, সাব্বির রহমান, জাকিরুল আহমেদ, আব্দুল হালিম, মাইশুকুর রিয়েল, হাসান মাহমুদ, রাকিন আহমেদ, সৈকত আলি, নাজমুল ইসলাম অপু।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাইফউদ্দিনের বোলিং ফিটনেস নিয়ে বিসিবি অসন্তোষ

Read Next

সেন্ট লুসিয়ায় অতীত অভিজ্ঞতা থেকে কিছুই নিচ্ছেন না সাকিব

Total
14
Share