মিতালি রাজের বায়োপিক ‘শাবাশ মিতু’র ট্রেইলার প্রকাশ

মিতালি রাজের বায়োপিক ‘শাবাশ মিতু’র ট্রেইলার প্রকাশ
Vinkmag ad

পরের মাসেই ‘শাবাশ মিতু’ আসছে বড় পর্দায়। প্রাক্তন ভারতীয় অধিনায়ক মিতালি রাজের জীবন অবলম্বনে নির্মিত ‘শাবাশ মিতু’ সিনেমার ট্রেইলার ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। পুরুষতান্ত্রিক খেলা ক্রিকেটে কিভাবে বহু কাঠখড় পুড়িয়ে নিজের নাম প্রতিষ্ঠিত করেছিলেন মিতালি। বাইশ গজের সেই লড়াইয়ের কাহিনীই এবার ফুটে উঠবে ‘শাবাশ মিতু‍’তে।

মিতালি রাজের সংগ্রাম তুলে আনা বহু প্রতীক্ষিত সিনেমার ট্রেইলার মুক্তি পেতেই সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবির ট্রেইলার দেখে প্রশংসায় ভরিয়েছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকার সহ একাধিক তারকা।

শাবাশ মিতু’ হল একটি জীবনীভিত্তিক ক্রীড়া চলচ্চিত্র যা সৃজিত মুখার্জি পরিচালিত এবং ভায়াকম ১৮ স্টুডিও দ্বারা প্রযোজিত। সেই ছবিতে মিতালি রাজের চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী তাপসী পান্নু। আগামী ১৫ জুলাই পর্দায় মুক্তি পাবে মিতালির কাহিনী।

মিতালি রাজের জীবন সংগ্রামের গল্প দেখানো হয়েছে শাবাশ মিতুর ট্রেইলারে। কিভাবে পুরুষ আধিপত্য খেলা ক্রিকেটে ক্যারিয়ার গড়তে তাঁর পরিবার থেকে শুরু করে দলের নির্বাচক এবং সংশ্লিষ্ট সকলের সঙ্গে লড়াই করেন। এই সময় তাঁকে হয়রানি ও ক্রিকেট খেলার ইচ্ছাকে নিয়ে ঠাট্টা করা হয়। কিন্তু তিনি পরিবার ও সমাজের বিরুদ্ধে দৃঢ়ভাবে দাঁড়িয়ে নিজের স্বপ্ন পূরণ করেন। ভারতের জার্সিতে খেলে নিজের নাম লিখেন বিশ্ব দরবারে।

মিতালি রাজের জীবন কতটা কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেছে তার একটি উদাহরণও দেখতে পাবেন সিনেমার গল্পে। বিপরীত সবকিছুর পরেও তিনি কীভাবে নিজেকে ইতিবাচক রাখেন এবং দেশের হয়ে খেলতে থাকেন তাও দেখা যাবে।

সিনেমাটির ট্রেইলার শেয়ার করে তাপসী পান্নু টুইটারে লিখেছেন,

‘নামটা সবাই আগে থেকেই জানেন। এখন মিতালিকে কিংবদন্তি বানানোর পেছনের গল্পটি দেখতে প্রস্তুত হন। আপনার কাছে সেই নারীর গল্প নিয়ে আসতে পেরে সম্মানিত যিনি “দ্য জেন্টলম্যানস গেম” কে নতুন করে লেখেন।’

ভারতীয় নারী দলের সর্বোচ্চ রান সংগ্রাহক মিতালি রাজ সেই ১৯৯৯ সালে ভারতের জার্সিতে যাত্রা শুরু করে থামলেন ২০২২’এ এসে। তাঁর ২৩ বছরের দীর্ঘ ক্যারিয়ার ছিল অনেক অর্জন, যেখানে তিনি ১০,০০০ রান করেছেন এবং বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের সঙ্গে যে বিষয়ে একমত দুর্জয়

Read Next

ক্রিকেটারদের মিডিয়া এড়িয়ে যাওয়ার পরামর্শ দিলেন আকরাম

Total
2
Share