নিসাঙ্কার সেঞ্চুরিতে এগিয়ে গেল শ্রীলঙ্কা

নিসাঙ্কার সেঞ্চুরিতে এগিয়ে গেল শ্রীলঙ্কা
Vinkmag ad

পাথুম নিসাঙ্কার সেঞ্চুরি ও কুশল মেন্ডিসের সেঞ্চুরি ছুই ছুই ইনিংসে দারুণ এক জয় দিয়ে সিরিজে এগিয়ে গেল শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে তারা। এর ফলে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে লিড নিয়েছে দাসুন শানাকার দল।

২৯২ রানের বড় লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে নিসাঙ্কা ও কুশলের ব্যাটিংয়ের দরুণ খুব একটা ভাবতে হয়নি লঙ্কানদের। ২য় উইকেটে এ দুইজনের মধ্যকার ১৭০ রানের দুর্দান্ত জুটিই দলের জয়ের ভিত্তি গড়ে দেয়।

কুশল ৮৭ রান করে রিটায়ার্ড হার্ট হলেও নিসাঙ্কা সেঞ্চুরি করে নিজের সংগ্রহ আরও বাড়ান। ১৪৭ বলে ১১ চার ও ২ ছয়ে ১৩৭ রানের অসাধারণ ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার পাওয়া নিসাঙ্কা আউট হলেও জয় নিয়ে বেগ পেতে হয়নি শ্রীলঙ্কাকে। ৯ বল হাতে রেখে জয়ী হয় তারা।

অজিদের পক্ষে জাই রিচার্ডসন ২ উইকেট পান।

এর আগে ব্যাটিংয়ে নেমে ট্রাভিস হেড ও অধিনায়ক অ্যারন ফিঞ্চের হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৯১ রান করে অস্ট্রেলিয়া। হেড ৭০ রানে অপরাজিত থাকেন। ফিঞ্চ ৬২ ও অ্যালেক্স ক্যারি ৪৯ রান করেন।

লঙ্কানদের পক্ষে জেফরি ভ্যান্ডারসে ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ২৯১/৬ (৫০), ওয়ার্নার ৯, ফিঞ্চ ৬২, মার্শ ১০, লাবুশেইন ২৯, ক্যারি ৪৯, হেড ৭০*, ম্যাক্সওয়েল ৩৩, গ্রিন ১৫*; চামিরা ৮-০-৪৯-১, ভ্যান্ডারসে ১০-০-৪৯-৩, ওয়েলেলাগে ১০-০-৫৬-১, ধনঞ্জয়া ৬-০-৩৫-১

শ্রীলঙ্কাঃ ২৯২/৪ (৪৮.৩), নিসাঙ্কা ১৩৭, ডিকওয়েলা ২৫, কুশল ৮৭ (রিটায়ার্ড হার্ট), ধনঞ্জয়া ২৫, আসালঙ্কা ১৩*, শানাকা ০, করুণারত্নে ০*; হ্যাজেলউড ৯.৩-০-৫৭-১, রিচার্ডসন ৯-০-৩৯-২, ম্যাক্সওয়েল ৭-০-৪৪-১

ফলাফলঃ শ্রীলঙ্কা ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ পাথুম নিসাঙ্কা (শ্রীলঙ্কা)।

৯৭ ডেস্ক

Read Previous

অ্যান্টিগা টেস্টে না থেকেও সাকিবের বাহবা কুড়ালেন তাসকিন

Read Next

সহজ জয়ে সিরিজ নিশ্চিত হল ইংল্যান্ডের

Total
10
Share