টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ তারকা ক্যাথরিন ব্রান্ট

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ তারকা ক্যাথরিন ব্রান্ট
Vinkmag ad

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইংল্যান্ডের পেসার ক্যাথরিন ব্রান্ট। ইংল্যান্ডের জার্সি গায়ে ১৪টি টেস্ট ম্যাচ খেলা ব্রান্ট ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সম্প্রতি এক বিবৃতিতে ব্রান্টের অবসরের ঘোষণা জানায়।

সাদা পোশাকে ৩৬ বছর বয়সী ক্যাথরিন ব্রান্ট ৫১ উইকেট নিয়ে ইংল্যান্ড নারীদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। তিনি টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের নারী দলের জন্য সবকিছু দিয়েছেন। চলতি বছরের শুরুতে ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ টেস্ট ম্যাচ খেলেন।

তবে ব্রান্টের টেস্ট অভিষেক হয়েছিল সেই ২০০৪ সালে। ক্যারিয়ারের তৃতীয় টেস্ট ম্যাচেই ইংলিশ ক্রিকেটের জন্য একটি গুরুত্বপূর্ণ মুহূর্তে অবদান রাখেন তিনি বল হাতে ৯ উইকেট ও ৫২ রান সংগ্রহ করে। আর তাতেই ৪২ বছরের ইতিহাসে প্রথম অ্যাশেজে জেতে ইংলিশ নারীরা।

নারীদের খেলার ইতিহাসে দশম-দীর্ঘতম টেস্ট ক্যারিয়ার উপভোগ করে তিনি অবসর নেন। অবসর ঘোষণার পর ব্রান্ট বলেন,

‘আমি মনে করি একজন ক্রীড়াবিদ হিসাবে আপনার পছন্দের জিনিসটি থেকে দূরে সরে যাওয়ার সুস্পষ্ট কোন সময় নেই। তবে গত দুই বছরে অবসরের চিন্তাভাবনা আরও বেশি করে সামনে এসেছে, তাই আমি আবেগের পরিবর্তে একটি স্মার্ট সিদ্ধান্ত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। টেস্ট ক্রিকেট আমার পরম আবেগ এবং এই ফর্ম্যাট থেকে অবসর নেওয়া সত্যিই হৃদয়বিদারক ছিল। কিন্তু সাদা বলের ক্রিকেটকে অগ্রাধিকার দিতেই আমাকে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।’

৯৭ ডেস্ক

Read Previous

লাইভ রিপোর্টঃ খালেদের ‘৩’, অসাধ্য সাধনের স্বপ্ন দেখছে বাংলাদেশ

Read Next

সাকিব-সোহান জুটির পর খালেদের পেস আগুন

Total
16
Share