ভুল প্রমাণের মিশনে সাকিব যাত্রা করতে চান অ্যান্টিগা টেস্ট দিয়ে

featured photo updated 2
Vinkmag ad

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের খারাপ সময় কাটছেই না। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে নতুন মেয়াদে অধিনায়কত্ব পাওয়া সাকিব আল হাসান দেখাচ্ছেন আশা। আজ (১৬ জুন) মাঠে গড়াতে যাওয়া অ্যান্টিগা টেস্ট দিয়েই বাংলাদেশ বাজে দল এমন ধারণা ভুল প্রমাণ করতে চান।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি আজ বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হচ্ছে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে। তার আগে গতকাল (১৫ জুন) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন টাইগার দলপতি সাকিব। নতুন করে টেস্ট অধিনায়কত্ব পেয়ে এই প্রথম সংবাদ মাধ্যমের মুখোমুখি হলেন।

দলের টানা ব্যর্থতার সাথে নিজেও ব্যাট হাতে ফর্মহীনতায় ছিলেন মুমিনুল হক। যে কারণে শ্রীলঙ্কা সিরিজ শেষে চাপ কমাতে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন। সর্বশেষ ১০ টেস্টে দুই জয়ের বিপরীতে এক ড্রই সাফল্য, হারতে হয়েছে বাকি ৭ ম্যাচে।

শ্রীলঙ্কার বিপক্ষে দল ১-০ ব্যবধানে সিরিজ হারলেও সাকিব নিজে ছিলেন ফর্মে। তিন ইনিংসে ব্যাট করে হাঁকান এক ফিফটি। বল হাতে আরও দুরন্ত, দুই টেস্টে ১০০ ওভারের বেশি বল করে শিকার ৯ উইকেট। ঢাকা টেস্টে তো লঙ্কানদের একাই ভুগিয়েছেন, প্রথম ইনিংসে তুলে নেন ৫ উইকেট।

তবে পরিবারের সাথে ছুটি কাটাতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলা হয়নি। দলের সাথে যোগ দিয়ে অবশ্য বাকি কাজগুলো করেছেন ঠিকঠাক। নিজের ফর্ম নিয়ে চিন্তিত নন সাকিব, বরং দল হিসেবে নিজেদের ভালো প্রমাণের মিশনে নামছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে।

টাইগার অধিনায়ক বলেন, ‘প্রস্তুতির দিক থেকে আমি ভালো অবস্থায় আছি। ফর্ম নিয়েও খুব একটা চিন্তিত না, শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দুইটা ম্যাচ ভালো খেলেছি। আমি নিজের ফর্ম নিয়ে তাই খুব বেশি চিন্তিত না। এখানে দলের পারফরম্যান্সটাই বেশি জরুরি, যেটা আমরা করতে চাচ্ছি।’

‘টেস্টে আমরা সাম্প্রতিক সময়ে ভালো খেলছি না। এটা একটা সুযোগ সবাইকে ভুল প্রমাণ করার, আমরা এই টেস্ট ম্যাচটাতে খুব ভালো করে এখান থেকে শুরু করতে পারি পুরো সিরিজের জন্য।’

বাংলাদেশ টেস্ট দলে ওপেনার মাহমুদুল হাসান জয়, পেসার রেজাউর রহমান রাজার মতো তরুণদের স্বাগত জানাচ্ছেন সাকিব। তার বিশ্বাস এদের সামর্থ্যে আস্থা রাখছেন তিনি।

তার ভাষ্য, ‘কয়েকজন ছেলেই এসেছে। জয় আমাদের ওপেনার ব্যাটার, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় ও ভালো করেছে। এটা তার জন্য আরেকটা চ্যালেঞ্জ একই সঙ্গে তার সক্ষমতা আছে বাংলাদেশ ক্রিকেটে ভালো কিছু করার। রাজা নতুন পেসার, আমরা যার দিকে দেখতে পারি।’

‘আরও কয়েকজন ছেলে আছে। মিরাজ দলে ফিরেছে, এটা আমাদের জন্য বড় বুস্ট। সোহান আরেকজন, যে আসা যাওয়ার মধ্যে আছে। ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে আছে, আশা করি সে এটা আন্তর্জাতিক ক্রিকেটে এনে বাংলাদেশকে আনন্দ এনে দিতে পারে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

৪ বছর আগের লজ্জা নয়, অ্যান্টিগাতে এবার ভিন্ন কিছু দেখছেন সাকিব

Read Next

দুই জায়গা ঠিক থাকলে সাকিবের বিশ্বাস প্রথম টেস্ট জিতবে বাংলাদেশ

Total
1
Share