‘জাতীয় দলে ফেরার ইচ্ছে না থাকলে বাসায় থাকতাম বা অন্য কোথাও চলে যেতাম’

হারের কথা মাথায় আসেনি ইমরুলের, মুস্তাফিজকে নিয়েও ধরতে চেয়েছেন বাজি
Vinkmag ad

প্রায় ৩ বছর হতে চলল জাতীয় দলের হয়ে ইমরুল কায়েস সর্বশেষ মাঠে নেমেছেন। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেও এরপর সুযোগ মেলেনি এই বাঁহাতি ব্যাটারের। এমনকি কারও চোটেও বিবেচিত হননি। তবে কাউকে দোষ না দিয়ে নিজেকে দুর্ভাগা বলেই স্বান্তনা খুঁজে নিচ্ছেন।

২০০৮ সালে আন্তর্জাতিক অভিষেকের পর ওপেনার হিসেবে তামিম ইকবালের সেরা সঙ্গী হয়ে ওঠেন ইমরুল। বিশেষ করে টেস্ট ফরম্যাটে দুজনের জুটি আছে উপরের দিকেই। তবে অদ্ভুত কারণ ক্যারিয়ারটা ঠিকঠাক থিতু হয়নি।

১৩ বছরের ক্যারিয়ার আতোকে আছে ৩৯ টেস্ট, ৭৮ ওয়ানডে ও ১৪ টি-টোয়েন্টিতে। ২০১৯ সালে ভারত সফরে কোলকাতায় খেলা গোলাপি বল টেস্টই তার এখনো পর্যন্ত শেষ আন্তর্জাতিক ম্যাচ।

বর্তমানে আছেন বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে। আজ (১৫ জুন) মিরপুরে কথা বলেছেন সংবাদ মাধ্যমের সাথে। সেখানেই জানান জাতীয় দলকে মিস করেন, নিজেকে মনে করেন দুর্ভাগা।

৩৫ বছর বয়সী এই ব্যাটার বলেন, ‘জাতীয় দল অনেক অনেক মিস করি। প্রায় দু’তিন বছর হয়েছে জাতীয় দলে খেলিনি, তিন বছর অলমোস্ট। যখন খেলা হয়, তখন দেখার সময় অবশ্যই মিস করি। আমি নিজেই দুর্ভাগা (কোনো কারণ খুঁজে পেয়েছেন কীনা এমন প্রশ্নে)। এটা বলতে পারব না (কেন?)।’

বাস্তবিক অর্থে তার জাতীয় দলে ফেরার রাস্তাটা কঠিনই। তুমুল প্রতিদ্বন্দ্বীর পাশাপাশি তার নিজের বয়সও এখানে বড় একটা প্রভাবক। তবেহাল ছাড়তে নারাজ ইমরুল।

এ প্রসঙ্গে সোজা উত্তর, ‘নিজে ফেরার ইচ্ছে আছে বলেই তো বাংলাদেশ টাইগার্স ক্যাম্পে জয়েন করেছি। না হলে তো বাসায় থাকতাম, বা অন্য জায়গায় চলে যেতাম। এখনো সে ইচ্ছাটা আছে বলেই চেষ্টাটা করে যাচ্ছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দারুণ ফর্মে থাকা রুট ফিরলেন ১ নম্বরে

Read Next

‘সাকিব আল হাসানকে আমার থেকে আপনারা ভালো চেনেন’

Total
1
Share