ট্রেন্টব্রিজে টি-টোয়েন্টি খেলে দলকে টেস্ট জেতালেন বেয়ারস্টো

featured photo updated v 12
Vinkmag ad

নাটকীয়তার পসরা সাজিয়ে ট্রেন্টব্রিজ টেস্টের শেষদিনে অবিশ্বাস্য এক জয় পেল ইংল্যান্ড। জনি বেয়ারস্টোর দানবীয় সেঞ্চুরি ও বেন স্টোকসের অধিনায়কোচিত ইনিংসের সুবাদে ৫ উইকেটে তারা হারিয়েছে নিউজিল্যান্ডকে। একই সাথে টেস্ট সিরিজও নিশ্চিত হয় বেন স্টোকসের দলের।

৭ উইকেটে ২২৪ রান নিয়ে ৫ম দিন শুরু করা নিউজিল্যান্ড ড্যারিল মিচেলের অপরাজিত হাফ সেঞ্চুরিতে ২৮৪ রান পর্যন্ত করতে সক্ষম হয়। ১ম ইনিংসে ১৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর ২য় ইনিংসে ৬২ রানে অপরাজিত থাকেন মিচেল।

ইংলিশদের পক্ষে স্টুয়ার্ট ব্রড ৩টি এবং ম্যাথু পটস ও জেমস অ্যান্ডারসন ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ৪র্থ ইনিংসে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৯৯ রানের। ড্রয়ের জন্য খেলাটা নিরাপদ ছিল তাদের জন্য। শুরুটা টেস্ট মেজাজে করেছিলেন ইংলিশ দুই ওপেনার। তবে ৫৩ রানের ৩ উইকেট হারিয়ে চাপ তৈরি হয় ব্যাটসম্যানদের মাঝে।

ওপেনার অ্যালেক্স লিস একপ্রান্ত ধরে খেলেন। অন্যপ্রান্তে ক্রিজে এসে আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং শুরু করেন। দলীয় ৯৩ রানে ৪র্থ উইকেটের পতন হয় লিসের বিদায়ে (৪৪)।

অধিনায়ক স্টোকসকে সাথে পেয়ে যেন আরও মারমুখী ব্যাটিং করতে থাকেন বেয়ারস্টো। এ দুইজন মাত্র ১২১ বলে ১৭৯ রানের বিধ্বংসী জুটি গড়েন।

৭৭ বলে সেঞ্চুরি পাওয়া বেয়ারস্টো শেষ পর্যন্ত ১৩২ রানে থামেন। মাত্র ৯২ বলের ইনিংসে ছিল ১৪টি চার ও ৭টি বিশাল ছক্কা। বাকি কাজটুকু সেরে নিতে বেগ পেতে হয়নি স্টোকস ও বেন ফোকসের।

ওভারপ্রতি ৫.৯৮ রান গড়ে ২ সেশনের চেয়ে কম সময়ে ৫০ ওভারে নির্ধারিত লক্ষ্য পূরণ করে ইংল্যান্ড। ৭০ বলে ১০ চার ও ৪ ছয়ে ৭৫ রানে অপরাজিত থাকেন স্টোকস।

ব্ল্যাকক্যাপসদের পক্ষে ট্রেন্ট বোল্ট ৩ উইকেট পান।

ম্যাচ সেরা হয়েছেন জনি বেয়ারস্টো।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউজিল্যান্ডের ১ম ইনিংসঃ ৫৫৩/১০ (১৪৫.৩), ল্যাথাম ২৬, ইয়াং ৪৭, কনওয়ে ৪৬, নিকোলস ৩০, মিচেল ১৯০, ব্লান্ডেল ১০৬, ব্রেসওয়েল ৪৯, জেমিসন ১৪, সাউদি ৪, হেনরি ১, বোল্ট ১৬*; অ্যান্ডারসন ২৭-৯-৬২-৩, ব্রড ২৬-৪-১০৭-২, পটস ৩০.৩-৬-১২৬-১, স্টোকস ২৩-২-৮৫-২, লিচ ৩৫-৬-১৪০-২

ইংল্যান্ডের ১ম ইনিংসঃ ৫৩৯/১০ (১২৮.২), লিস ৬৭, ক্রলি ৪, পোপ ১৪৫, রুট ১৭৬, বেয়ারস্টো ৮, স্টোকস ৪৬, ফোকস ৫৬, ব্রড ৯, পটস ৩, লিচ ০*, অ্যান্ডারসন ৯; বোল্ট ৩৩.৩-৮-১০৬-৫, হেনরি ২৭-৫-১২৮-১, ব্রেসওয়েল ১৭.২-২-৬২-৩

নিউজিল্যান্ডের ২য় ইনিংসঃ ২৮৪/১০ (৮৪.৪), ল্যাথাম ৪, ইয়াং ৫৬, কনওয়ে ৫২, নিকোলস ৩, মিচেল ৬২*, ব্লান্ডেল ২৪, ব্রেসওয়েল ২৫, সাউদি ০, হেনরি ১৮, জেমিসন ১, বোল্ট ১৭; অ্যান্ডারসন ৮.৪-১-২০-২, ব্রড ২০-৪-৭০-৩, পটস ১৫-৬-৩২-২, লিচ ২৪-৫-৮৬-১

ইংল্যান্ডের ২য় ইনিংসঃ ২৯৯/৫ (৫০), লিস ৪৪, ক্রলি ০, পোপ ১৮, রুট ৩, বেয়ারস্টো ১৩৬; স্টোকস ৭৫*, ফোকস ১২*; সাউদি ১১-০-৬৭-১, বোল্ট ১৬-১-৯৪-৩, হেনরি ১৫-৩-৬৭-১

ফলাফলঃ ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ জনি বেয়ারস্টো (ইংল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ টেস্টের আগে ছিটকে গেলেন জেমিসন, ফ্লেচার

Read Next

দারুণ ফর্মে থাকা রুট ফিরলেন ১ নম্বরে

Total
12
Share