ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের পেসাররা এগিয়ে বলছেন আল আমিন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ, প্রস্তুতি যথেষ্ট বলছেন আল আমিন
Vinkmag ad

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট স্কোয়াডে পাওয়া যাচ্ছে না জেসন হোল্ডার, কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েলের মতো পেসারকে। যে কারণে ক্যারিবিয়ানদের বোলিং আক্রমণ কিছুটা হলেও দুর্বল হয়ে পড়েছে। বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা বাংলাদেশ পেসার আল আমিন হোসেন বরং টাইগার পেস আক্রমণকেই এগিয়ে রাখছেন।

চোটের কারণে হোল্ডার, রোচ, গ্যাব্রিয়েলদের পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। অথচ নিজেদের কন্ডিশনে খেলা বলে এই তিনজনই হতে পারতো বাংলাদেশ ব্যাটারদের জন্য ত্রাস। অতীতেও যে বেশ ভুগয়েছেন তামিম ইকবাল, মুমিনুল হকদের।

যাদের নিয়ে ১৬ জুন শুরু হতে যাওয়া অ্যান্টিগা টেস্টের ১২ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ তাদের মাঝে সবচেয়ে অভিজ্ঞ আলঝারি জোসেফ খেলেছেন সর্বোচ্চ ২০ টেস্ট। জাইডেন সিলস ৭ টেস্ট খেললেও অভিষেকের অপেক্ষায় আরেক পেসার অ্যান্ডারসন ফিলিপ।

অন্যদিকে বাংলাদেশের পেস বোলিং বিভাগ ঐক্যবদ্ধ হয়ে খেলছে বেশ কিছু দিন ধরে। তবে চোটের কারণে টেস্ট সিরিজে পাওয়া যাচ্ছে না মূল পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামকে। ম্যাচ সংখ্যায় এবাদত হোসেন (১৫ টেস্ট), খালেদ আহমেদরাও (৭ টেস্ট) পিছিয়ে আছেন যদিও। এখনো অভিষেকের অপেক্ষায় রেজাউর রহমান রাজা।

তবে দীর্ঘ দিন পর টেস্ট দলে ফেরা মুস্তাফিজুর রহমানকে (১৩ টেস্ট) নিয়ে গড়া পেস বিভাগকেই এগিয়ে রাখছেন আল আমিন।

আজ (১৪ জুন) মিরপুরে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘এখন বাংলাদেশে পেস বোলিং বিপ্লব চলছে। ৩-৪টা করে পেস বোলার খেলে। যারা বাইরে আছে তারাও খুব ভালো করছে। আমার কাছে মনে হয় ওদের পেস বোলিংয়ের চেয়ে আমাদের পেস বোলিং অভিজ্ঞতায় অনেক এগিয়ে।’

ওয়েস্ট ইন্ডিজে বোলারদের চেয়ে টাইগার ব্যাটারদের জন্য চ্যালেঞ্জ বেশি উল্লেখ করে আল-আমিন যোগ করেন, ‘দেশের বাইরে চ্যালেঞ্জ সবসময় ব্যাটারদের। দক্ষিণ আফ্রিকাত পেসার স্পিনাররা ভালোই করেছে। ওয়েস্ট ইন্ডিজে ব্যাটাররা ভালো করলে ফলাফল আমাদের পক্ষে আসবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘জাতীয় দলের মতো জাতীয় দলের বাইরেও খেলতে হবে’

Read Next

টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রাব্বি

Total
5
Share